ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

তথ্য ফাঁস: করোনা ভাইরাসে চীনে ২৫ হাজারের মৃত্যু!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:০৬, ৬ ফেব্রুয়ারি ২০২০ | আপডেট: ১৮:০৮, ৬ ফেব্রুয়ারি ২০২০

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে এ পর্যন্ত ২৪ হাজার ৫ শত ৮৯ জনের মৃত্যু হয়েছে বলে চীন সরকারের গোপন তথ্য ফাঁস করেছে চীনা প্রযুক্তিপ্রতিষ্ঠান টেনসেন্ট।

সরকারি তথ্য অনুযায়ী হুবেই প্রদেশের উহানে ছড়িয়ে পড়া করোনা ভাইরাসে চীনে মৃত্যু হয়েছে ৫৬৩ জনের। আর হংকং এবং ফিলিপাইনে মৃত্যু হয়েছে আরও দুইজনের। সবমিলিয়ে মৃত্যুর সংখ্যা ৫৬৫। এ রোগে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ২৮ হাজারের বেশি। খবর ডেইলি মেইল অনলাইন’র। 

তবে টেনসেন্ট থেকে ফাঁস হওয়া সাম্প্রতিক এ তথ্যও চীন সরকারের চাপে নিজেদের ওয়েব সাইট থেকে সরিয়ে নিয়েছে টেনসেন্ট। এর জায়গায় তারা এখন সরকারি হিসাবের তথ্য দিয়ে রেখেছে।

টেনসেন্টের ঐ প্রতিবেদনে বলা হয়েছে, করোনা ভাইরাসে মৃত্যু হয়েছে ২৪ হাজার ৫৮৯ জনের। আর আক্রান্ত হয়েছেন ১ লাখ ৫৪ হাজার ২৩ জন। গত ১ ফেব্রুয়ারি পর্যন্ত এ হিসাব দেখানো হয়েছে। এ সংখ্যা সরকারি তথ্য আক্রান্তের সংখ্যার চেয়ে দশগুণ বেশি।

উহান থেকে ছড়িয়ে যাওয়া নভেল করোনা ভাইরাস বিষয়ে চীনা সরকারের পরিসংখ্যান নিয়ে ইতোমধ্যে প্রশ্ন তুলেছেন বিশেষজ্ঞরা। এরমধ্যে টেনসেন্টের এই পরিসংখ্যান চীনা কর্তৃপক্ষকে বেশ বিব্রতকর পরিস্থিতিতে ফেলেছে। উহানে করোনা ভাইরাসে আক্রান্ত অনেকেই চিকিৎসা পাচ্ছেন না, তাদের মৃত্যু হচ্ছে হাসপাতালের বাইরে বলেও অভিযোগ রয়েছে। 

এমএস/এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি