ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

বিশুদ্ধ পানির সুষ্ঠু ব্যবস্থাপনা নিশ্চিত করেছে সরকার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৩০, ১৯ আগস্ট ২০১৮ | আপডেট: ১২:০৮, ১৯ আগস্ট ২০১৮

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাবার হত্যার পর দেশে ফিরে গণতন্ত্রের রক্ষায় যেভাবে কাজ করেছি সেই সঙ্গে নগরবাসীর জীবনমানের উন্নয়নে কাজ করছি। রাজধানী ঢাকার পানি ব্যবস্থাপনা এক ধরণের বিশৃঙ্খলা অবস্থায় ছিল। আমি শৃঙ্খালা ফিরিয়ে বিশুদ্ধ পানির সুষ্ঠু ব্যবস্থা নিশ্চিত করেছি।

আজ শনিবার রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে দাশেরকান্দি পয়:শোধনাগার প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন উদ্ধোধন অনুষ্ঠানে প্রধান অতিথির ব্যক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, ঢাকা পানির সমস্যা সমাধান করতে বিভিন্ন ধরনের পদক্ষেপ নিয়েছি। সেই লক্ষ্যে কাজ করছে সরকার। ঢাকাতে একটি বড় সমস্যা হচ্ছে বিশুদ্ধ পানি। এ লক্ষ্যে আমরা ১৯৯৯ সালে পানিনীতি প্রনায়ণ করেছি। ঢাকা শহরের মানুষের সবাই যাতে বিশুদ্ধ পানি নিশ্চিত করতে কাজ করছে ঢাকা ওয়াসা। সুষ্ঠু পানি ব্যবস্থাপনার জন্য তিনি ঢাকা ওয়াসাকে ধন্যবাদ জানান।

প্রধানমন্ত্রী বলেন, দাশেরকান্দি পয়:শোধনাগার প্রকল্পের মাধ্যমে রাজধানীতের ২৪ ঘন্টা পানির সুব্যবস্থা নিশ্চিত করে করতে পারবো।এর মাধ্যমে ঢাকা ওয়াসা সবার জন্য পানি নিশ্চিত করতে পারবে।

শেখ হাসিনা বলেন, সরকার দেশের ১৬কোটি মানুষ বিশুদ্ধ মানুষ বিশুদ্ধ পানি নিশ্চিত করতে কাজ করে যাচ্ছে। এর জন্য আমরা আগামী ১০০ বছর পর কিভাবে পানি সরবরাহ করবে সেই পরিকল্পনা নিয়েছি। শুধু রাজধানী নয়, সারা দেশের জেলা উপজেলায় বিশুদ্ধ পানির সরবরাহ নিশ্চিতে পরিকল্পনা নিয়েছি।

দাশেরকান্দি শোধনাগার স্থাপন হলে এ শোধনাগারে দৈনিক ৫০ কোটি লিটার পানি শোধন করা সম্ভব হবে বলে জানান প্রধানমন্ত্রী। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন স্থানীয় সরকার মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন।

/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি