ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

বিশ্ববিদ্যালয় কবে খুলবে সিদ্ধান্ত আজ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৩৬, ১ জুন ২০২১

করোনা পরিস্থিতি অনুকূলে এলে আগামী ১৩ জুন স্কুল-কলেজ খোলার ঘোষণা দিয়ে রেখেছে শিক্ষা মন্ত্রণালয়। তবে এ সময়ের মধ্যে বিশ্ববিদ্যালয় খোলা যাবে কি না তা নিয়ে চলছে আলোচনা। কবে খুলবে বিশ্ববিদ্যালয়- সে ব্যাপারে সিদ্ধান্ত জানা যাবে আজ মঙ্গলবার। এরই মধ্যে এ ব্যাপারে উপাচার্যদের মতামত নেওয়া হয়েছে। এখন শিক্ষা মন্ত্রণালয়ের সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) থেকে এ ব্যাপারে আজ জানানো হবে।

টিকা ছাড়া অন্য কোনা উপায়ে বিশ্ববিদ্যালয় খোলা যায় কি না, সে ব্যাপারে ইউজিসি ও উপাচার্যদের সঙ্গে সভা করে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছিলেন শিক্ষামন্ত্রী। সোমবার বিকেলে সেই সভা অনুষ্ঠিত হয়। এতে কভিডসংক্রান্ত জাতীয় পরামর্শক কমিটির কয়েকজন সদস্যও উপস্থিত ছিলেন। ভার্চুয়াল এই সভায় সভাপতিত্ব করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

ইউজিসি সদস্য অধ্যাপক ড. মুহাম্মদ আলমগীর বলেন, ‘বিশ্ববিদ্যালয় খোলার ব্যাপারে আমাদের সিদ্ধান্ত মঙ্গলবার সংবাদ বিজ্ঞপ্তি আকারে জানানো হবে।’ 

সভা সূত্রে জানা যায়, পাবলিক বিশ্ববিদ্যালয়ের আবাসিক শিক্ষার্থীদের টিকা দিয়েই বিশ্ববিদ্যালয় খোলার মত দিয়েছেন মন্ত্রণালয় ও কভিড সংক্রান্ত জাতীয় পরামর্শক কমিটির সদস্যরা। বিশ্ববিদ্যালয় খোলার ব্যাপারে শিক্ষার্থীদের পক্ষ থেকে চাপ রয়েছে বলে জানান উপাচার্যরা। তবে সরাসরি পরীক্ষা গ্রহণের সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন তাঁরা। যদি স্বাস্থ্যবিধি মেনে চলতি মাস থেকেই পরীক্ষাগুলো শুরু করা যায়, তাহলে শিক্ষার্থীদের চাপ অনেকটাই কমবে বলে মত দিয়েছেন কয়েকজন উপাচার্য। 
এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি