ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

বিষ দিয়ে বাদশাহকে হত্যা করতে চেয়েছিলেন সালমান!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৩৮, ২৫ অক্টোবর ২০২১ | আপডেট: ২২:১৯, ২৫ অক্টোবর ২০২১

সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান

সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান

বিষ দিয়ে তৎকালীন রাজা আব্দুল আজিজকে হত্যা করতে চেয়েছিলেন সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান। এমন তথ্য প্রকাশ করেছেন সৌদি আরবের একজন সাবেক গোয়েন্দা কর্মকর্তা।

তার ভাষ্য সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান গর্ব করে বলেছেন, তিনি ২০১৪ সালে তৎকালীন রাজা আব্দুল আজিজকে হত্যা করতে পারতেন।

রোববার মার্কিন টেলিভিশন চ্যানেল সিবিএস-কে দেয়া এক সাক্ষাৎকারে আল-জাবরি (গোয়েন্দা কর্মকর্তা) মোহাম্মদ বিন সালমান সম্পর্কে এ তথ্য জানিয়েছেন। 

সাদ আল-জাবরি বলেন, তিনি এমন একটি ভিডিওর কথা জানেন যেখানে বিন সালমান গর্ব করে বলেছেন, “রাশিয়া থেকে তিনি একটি বিষাক্ত আংটি আনিয়েছিলেন যা রাজা আবদুল্লাহর হাতে পরিয়ে তাকে হত্যা করা যেত।”

২০১৫ সালে রাজা আব্দুল আজিজের মৃত্যুর পর মোহাম্মদ বিন সালমানের বাবা রাজা সালমান বিন আব্দুল আজিজ ক্ষমতায় অধিষ্ঠিত হন।

মোহাম্মদ বিন সালমান সমস্ত ক্ষমতা হস্তগত করার পর আল-জাবরি ২০১৭ সালে কানাডায় পালিয়ে যান। এর আগে তিনি সৌদি আরবের সাবেক যুবরাজ ও স্বরাষ্ট্রমন্ত্রী মোহাম্মদ বিন নায়েফের এর সঙ্গে কাজ করেছেন।

গত বছর আল-জাবরি ওয়াশিংটনের ফেডারেল আদালতে যুবরাজ মোহাম্মদ বিন সালমানের নামে একটি মামলা দায়ের করেছেন। মামলার আরজিতে তিনি বলেছেন, গত বছরের অক্টোবর মাসে তুরস্কের ইস্তাম্বুল শহরে সৌদি ভিন্ন মতাবলম্বী সাংবাদিক জামাল খাশোগিকে হত্যা করা হয়। এর এক সপ্তাহ পর আল-জাবরিকে হত্যার জন্য বিন সালমান কানাডাতেও একটি হত্যা মিশন পাঠান। 

আল-জাবরি বলেন, আমি মনে করি কোনো একদিন আমিও নিহত হব কারণ বিন সালমান আমার মৃত্যুর আগ পর্যন্ত থামবেন না। তিনি আমার তথ্যকে ভয় পান। সূত্র: সিবিএস নিউজ

এসি
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি