ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

বিহারে বন্যায় ২৭ জনের প্রাণহানি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:০৩, ৩০ সেপ্টেম্বর ২০১৯

কয়েকদিনের অবিরাম বৃষ্টিপাতের জেরে ভারতের বিহার রাজ্যের রাজধানী পাটনাসহ বিস্তীর্ণ এলাকা পানিতে তলিয়ে গেছে। বন্যার ফলে ইতিমধ্যেই ওই রাজ্যে কমপক্ষে ২৭ জনের মৃত্যু হয়েছে। খবর এনডিটিভি’র।

অফিস আগামী ২৪ ঘণ্টায় বিহারের ২৪ জেলায় আরও বৃষ্টিপাতের সতর্কতা জারি করেছে। পাটনার সমস্ত স্কুলগুলো আগামীকাল মঙ্গলবার পর্যন্ত বন্ধ রাখার ঘোষণা করা হয়েছে।

বিহারের সবচেয়ে ক্ষতিগ্রস্ত জেলা পাটনা। সেখানে বহু অঞ্চলেই মানুষ সমান পানি জমে গেছে। এলাকার স্বাভাবিক জনজীবন ব্যাহত হয়েছে ব্যাপকভাবে। পানি জমে যাওয়ার কারণে আটকে পড়া বাসিন্দাদের উদ্ধার করে নৌকার মাধ্যমে নিরাপদ স্থানে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে।

এলাকার বিভিন্ন জায়গায় বিঘ্নিত হয়েছে বিদ্যুৎ ও পানি সরবরাহ ব্য়বস্থা। পানি জমে যাওয়ার কারণে অনেক বাসিন্দাই এখনও নিজেদের বাড়িতে আটকা পড়ে রয়েছেন। তবে চালানো হচ্ছে উদ্ধারকার্য।

বিহারের ক্ষতিগ্রস্ত অঞ্চলগুলোতে মোতায়েন করা হয়েছে এনডিআরএফ-এর ১৯ টি দল।

বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমার বলেনে, আবহাওয়া দফতরও প্রকৃতির মতিগতি বুঝতে অপারগ হচ্ছে। তারা বিভিন্ন সময়ে বিভিন্ন রকমের পূর্বাভাস দিচ্ছে।

এর আগে গত শনিবার সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে নিয়ে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বিহারের বন্যা পরিস্থিতি নিয়ে পর্যালোচনা করেন মুখ্যমন্ত্রী।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি