ঢাকা, বুধবার   ০৮ মে ২০২৪

#‘মি টু’

বুকে হাত দেওয়ায় ভয় পেয়েছিলেন অভিনেত্রী ইরিন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:০০, ৩০ অক্টোবর ২০১৮

সহ অভিনেতা বুকে হাত দেওয়ায় খুব ভয় পেয়েছিলেন উল্লেখ করে অস্ট্রেলিয়ার একটি আদালতকে জানিয়েছেন সেদেশের মঞ্চ অভিনেত্রী ইরিন জিন নরভিল। অস্কার বিজয়ী অভিনেতা জিওফরি রুশ এক মঞ্চ নাটকের সময়ে তার শরীরের স্পর্শকাতর স্থানে স্পর্শ করেছিলেন বলে দাবি ইরিনের।

হলিউড-বলিউড জুড়ে যৌন হেনস্তার অভিযোগে যখন তোলপাড় চলছে তখনই এই অভিযোগ তুললেন অষ্ট্রেলিয়ার এই অভিনেত্রী।

অস্ট্রেলিয়ার কেন্দ্রীয় আদালতে ইরিন বলেন, ২০১৫ সালে সিডনী থিয়েটার কোম্পানি নির্মিত ‘কিং লিয়ার’ মঞ্চায়নের অনুশীলনের সময় এমন ঘটনা ঘটে। এই ঘটনাকে দূর্ঘটনা নয় বরং ‘ইচ্ছাকৃত’ বলে মন্তব্য করেন এই অস্ট্রেলিয়ান অভিনেত্রী।

তিনি বলেন, “এটা দূর্ঘটনা হতে পারে না কারণ এটা খুব ধীরে ধীরে করা হচ্ছিল এবং (আমার বুকে) ধীরে ধীরে চাপ বাড়ানো হচ্ছিল”। এই সময় অনেক ভয় পেয়েছিলেন উল্লেখ করে নিজেকে ‘ফাঁদে পরা’ অবস্থায় বলে দাবি করেন ইরিন নরভিল।

একই সঙ্গে অনুশীলনের সময় ইরিনের উদ্দেশ্যে রুশ ‘অশ্লীল অঙ্গভঙ্গি’ করেছেন বলেও অভিযোগ করেন তিনি। তিনি বলেন, “এসময় সে আমার দেহ নিয়ে মন্তব্য করেন। নিজের ঠোট চেটে তিনি বলেন ‘ইয়াম্মি’ এবং ‘দারুণ”।

ইরিনের সঙ্গে রুশের এমন আচরণের অভিযোগ প্রথম সামনে আসে ২০১৭ সালে। সে বছর দ্য ডেইলি টেলিগ্রাফ এ বিষয়ে একটি প্রতিবেদন প্রকাশিত করলে আলোড়ন সৃষ্টি হয়। এই প্রতিবেদনের প্রতিবাদে পত্রিকাটি এবং এর প্রতিবেদক সাংবাদিক জনাথন মোরান এর বিরুদ্ধে মানহানির মামলা করেন। মূলত এই মামলার বিষয়েই আদালতে সাক্ষ্য দিতে গিয়ে এসব কথা বলেন ইরিন।

এদিকে এমন অভিযোগের বিষয়ে নিজেকে ‘নির্দোষ’ দাবি করেন ৬৭ বছর বয়সী অভিনেতা জিওফরি রুশ। ইরিনের সঙ্গে সেসময় নিজের সম্পর্ককে ‘বন্ধুত্বপূর্ণ’ বলে দাবি করেছেন তিনি।

সূত্রঃ বিবিসি

//এস এইচ এস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি