ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

বুয়েট ছাত্র হত্যাকাণ্ডে ছাত্রলীগের তদন্ত কমিটি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৪৪, ৭ অক্টোবর ২০১৯

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদকে (২১) পিটিয়ে হত্যার ঘটনায় দুই সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে বাংলাদেশ ছাত্রলীগ। আগামী একদিনের মধ্যে কমিটিতে প্রতিবেদন প্রকাশের জন্য বলা হয়েছে।

আজ সোমবার  ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ছাত্রলীগ সভাপতি আল নাহিয়ান খান জয় একথা জানান। ছাত্রলীগের সভাপতি বলেন, আবরার ফাহাদ হত্যার ঘটনায় ছাত্রলীগের কারও বিন্দুমাত্র সম্পৃক্ততা থাকলে তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে। গঠিত তদন্ত কমিটির সদস্যরা হলেন,কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সভাপতি ইয়াজ আল রিয়াদ ও সাহিত্য সম্পাদক আসিফ তালুকদার।

এর আগে, সোমবার বেলা পৌনে ২টার সময় ঢামেক হাসপাতালের ফরেনসিক বিভাগে আবরারের ময়নাতদন্ত সম্পন্ন হয়। ময়নাতদন্ত করেন ঢামেক ফরেনসিক বিভাগের বিভাগীয় প্রধান ডা. সোহেল মাহমুদ। 

ময়নাতদন্ত শেষে ডা. সোহেল বলেন, ‘আবরারকে পিটিয়ে হত্যা করা হয়েছে। তাঁর শরীরে অনেক জখমের চিহ্ন রয়েছে।’ আবরারকে পিটিয়ে মেরে ফেলার অভিযোগে ওই হলের দুই শিক্ষার্থীকে আটক করেছে পুলিশ। আটকদের নাম রাসেল ও ফুয়াদ। সোমবার সকালে তাদেরকে আটক করা হয়। 
চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহরাব হোসেন আটকের বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘তাদেরকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে’। 

প্রসঙ্গত, বিশ্ববিদ্যালয়ের শেরে বাংলা হলের ১০১১ নং কক্ষ থেকে রোববার রাত আটটায় আবরার ফাহাকে ডেকে নিয়ে যায় হলেরই কয়েজন শিক্ষার্থী। পরে সোমবার রাত আড়াইটার দিকে হলের সিড়ির নিচে তার মৃতদেহ পাওয়া যায়।

পরে পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়। তার শরীরে আঘাতের চিহ্ন থাকায় তাকে হত্যার অভিযোগ উঠেছে।
 
টিআর/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি