ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

বুয়েট শিক্ষার্থী আবরার হত্যায় আটক ৪

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:২৩, ৭ অক্টোবর ২০১৯ | আপডেট: ১৬:৪৬, ৭ অক্টোবর ২০১৯

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যায় জড়িত থাকার সন্দেহে শাখা ছাত্রলীগের ৪ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। বিষয়টি চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহরাব হোসেন নিশ্চিত করেছেন। 

আটককৃতরা হলেন, বুয়েট শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসান রাসেল, যুগ্ম সাধারণ সম্পাদক ফুয়াদ হোসেন, তথ্য ও গবেষণা সম্পাদক অনিক সরকার এবং ক্রীড়া সম্পাদক মেফতাহুল ইসলাম জিয়ন। এদের মধ্যে রাসেল ও ফুয়াদকে সোমবার সকালে এবং অনিক ও জিয়নকে দুপুরে আটক করা হয়।

জানা যায়, আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার করেছেন শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা বলে অভিযোগ উঠেছে। নিজ ফেইসবুকে প্রফাইলে চলমান ভারত-বাংলাদেশ ইস্যু নিয়ে স্ট্যাটাস দেওয়ায় তাকে শিবির আখ্যা দিয়ে হত্যা করা হয়েছে বলে অভিযোগ করেন বিশ্ববিদ্যালয়টির শের-ই-বাংলা হলের আবাসিক শিক্ষার্থীরা।  

হলের আবাসিক শিক্ষার্থীরা জানান, রোববার রাত আটটার দিকে আবরার ফাহাদসহ দ্বিতীয় বর্ষের ৭-৮ জন শিক্ষার্থীকে শের-ই-বাংলা হলের ২০১১ নম্বর কক্ষে ডেকে পাঠান তৃতীয় বর্ষে অধ্যয়নরত বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের ৭/৮ জন নেতা। 

তারা আবরার ফাহাদের মুঠোফোন ঘেটে শিবির-সংশ্লিষ্টতার প্রমাণ খোঁজেন। এক পর্যায়ে ক্রিকেট খেলার স্ট্যাম্প দিয়ে তাকে পেটাতে শুরু করেন ছাত্রলীগের নেতারা। পরে চতুর্থ বর্ষে অধ্যয়নরত বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কয়েকজন নেতা-কর্মী ওই কক্ষে গিয়ে আবরারকে আরেক দফায় পেটান। 

সোমবার রাত তিনটার দিকে হলের সিঁড়ির কক্ষ থেকে তার মৃতদেহ উদ্ধার করা হয়। বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের একদল নেতা-কর্মী তাঁকে পিটিয়ে হত্যা করেছেন বলে অভিযোগ শিক্ষার্থীদের। 

এমএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি