ঢাকা, মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪

বৃহস্পতিবার থেকে হাবিপ্রবিতে সশরীরে ক্লাস-পরীক্ষা শুরু

হাবিপ্রবি প্রতিনিধি

প্রকাশিত : ১৪:৩৯, ১৯ অক্টোবর ২০২১

দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) সশরীরে ক্লাস ও পরীক্ষা শুরু হতে যাচ্ছে ২১ অক্টোবর বৃহস্পতিবার থেকে। ইতিমধ্যে শিক্ষার্থীদের জন্য দুটি আবাসিক হল খুলে দেওয়া হয়েছে। আরও পাঁচটি হল খুলে দেওয়ার প্রস্তুতি নিয়েছে হল প্রশাসন।

তবে ১৯ ও ২০ ব্যাচের ক্লাস আপাতত অনলাইনে চলমান থাকবে। পরবর্তীতে একাডেমিক কাউন্সিলের সভা করে তাদের ক্যাম্পাসে ফিরিয়ে আনা হবে বলে সম্প্রতি অনুষ্ঠিত হওয়া একাডেমিক ও রিজেন্ট বোর্ডের সভা থেকে জানা গেছে।

সোমবার সকালে বিশ্ববিদ্যালয়ের তাজউদ্দীন আহমদ হল ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল খুলে দেওয়া হয়। এ দুটি হলের আবাসিক শিক্ষার্থীরা আইডি কার্ড ও করোনার টিকা কার্ড দেখিয়ে হলে ওঠেন। এ সময় হল সুপারগণ শিক্ষার্থীদের মাস্ক ও ফুল দিয়ে স্বাগত জানান। 

হল খুলে দেওয়ার পর ক্যাম্পাস পরিদর্শন করেন উপাচার্য অধ্যাপক ড. এম কামরুজ্জামান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. বিধান চন্দ্র হালদার, প্রক্টর অধ্যাপক ড. মামুনুর রশিদসহ অন্য কর্মকর্তারা।

পরে শেখ রাসেল দিবস উদযাপন উপলক্ষে ক্যাম্পাসের কেন্দ্রীয় শহীদ মিনারে শহীদ শেখ রাসেলের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন এবং গাছের চারা রোপণ করেন উপাচার্যসহ শিক্ষক-কর্মকর্তারা।

এদিকে বিশ্ববিদ্যালয়ে আসা শিক্ষার্থীদের টিকা নিতে যাতে কোনো সমস্যার সৃষ্টি না হয় সেজন্য বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে করোনার টিকাদান কেন্দ্র খোলা হয়েছে। দুপুরে কেন্দ্রের উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. এম কামরুজ্জামান। এসময় উপস্থিত ছিলেন দিনাজপুর জেলার সিভিল সার্জনসহ বিশ্ববিদ্যালয় প্রশাসনের কর্মকর্তাগণ।

প্রক্টর অধ্যাপক ড. মামুনুর রশিদ বলেন, মঙ্গলবার শেখ ফজিলাতুন্নেছা মুজিব হল, বুধবার শেখ রাসেল হল, আইভি রহমান হল ও সুফিয়া কামাল হল খুলে দেওয়া হবে।

হল খুলে দেওয়ার প্রথম দিনেই আসতে শুরু করেছেন শিক্ষার্থীরা। দীর্ঘদিন পরে ক্যাম্পাসে ফিরতে পেরে তারা উচ্ছ্বাস প্রকাশ করেছেন।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি