ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

বেক্সিমকো পিপিই ও জাপানের কে২ লজিস্টিকের চুক্তি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৪৪, ২২ নভেম্বর ২০২১ | আপডেট: ১৯:১৫, ২৪ নভেম্বর ২০২১

জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের মধ্য দিয়ে আজ বাংলাদেশের অন্যতম ক্রমবর্ধমান কোম্পানি বেক্সিমকো হেলথ ও জাপানের কে২ লজিস্টিকের মধ্যে উৎপাদন ও গুনগত মান নিয়ন্ত্রণ সম্পর্কিত পরামর্শ বিষয়ক একটি চুক্তি স্বাক্ষর হয়েছে। অনুষ্ঠানে অংশগ্রহণ করেন বাংলাদেশে নিযুক্ত জাপানের সন্মানিত রাষ্ট্রদূত নাউকি ইতো।

অনুষ্ঠানটি পরিচালনা করেন বেক্সিমকো গ্রুপের চেয়ারম্যান এ.এস.এফ. রহমান, বেক্সিমকো গ্রুপ ডিরেক্টর ও সিইও সৈয়দ নাভেদ হোসেন ও বেক্সিমকো পিপিই লিমিটেডের এক্সিকিউটিভ ডিরেক্টর ডাঃ মহিদুস সামাদ খান। এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইটোচু ঢাকা অফিসের জিএম ও জাপানিজ অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট তেতসুরো কানো, মারুবেনি ঢাকা অফিসের জিএম ও জাপানিজ কমার্স এন্ড ইন্ডাস্ট্রি অ্যাসোসিশনের প্রেসিডেন্ট হিকারু কায়াই, জাইকা বাংলাদেশের চীফ রিপ্রেজেন্টেটিভ ইউহো হায়াকায়া, জেট্রো ঢাকা অফিসের চীফ রিপ্রেজেন্টেটিভ ইউজো আন্ডো, কে২ লজিস্টিক বাংলাদেশ লিমিটেডের উপদেষ্টা ডাঃ মোয়াজ্জেম হুসাইন, কেন২ জাপানের এক্সিকিউটিভ ডিরেক্টর ইউমা মিতানি ও কে২ লজিস্টিকের সিওও ইয়োশিহিদে ইউদো।  

মাননীয় প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা ও জাতীয় সংসদের সন্মানিত সদস্য সালমান এফ. রহমান অনুষ্ঠানে ভার্চুয়ালি অংশগ্রহণ করেন। 

অনুষ্ঠানে বক্তব্য রাখেন সৈয়দ নাভেদ হোসেন, জাপানের অ্যাম্বাসেডর নাউকি ইতো, এ.এস.এফ. রহমান ও অন্যান্য ভিআইপি অতিথিবৃন্দ। পেশাগত পর্যায়ের পর্যবেক্ষণ ও মান নিয়ন্ত্রণে জাপানিজ প্রযুক্তি ও সক্ষমতার প্রয়োজনীয়তা উঠে আসে তাঁদের বক্তব্যে। 

দক্ষিণ এশিয়ার প্রথম ভার্টিক্যাল বেক্সিমকো হেলথ পিপিই পার্ক পরিদর্শন করে জাপানের রাষ্ট্রদূত খুবই অভিভূত হন,  যেখানে বেক্সিমকো হেলথ মেল্ট-ব্লোন, লেমিনেশন, আইসোলেশন ও সার্জিক্যাল গাউন, সার্জিক্যাল মাস্ক, এন৯৫ ক্যাপ টাইপ ও ফোল্ডেবল টাইপ মাস্ক, কেএন৯৫ মাস্ক, এফএফপি১, এফএফপি২ মাস্ক, সু কভার, হেড কভার ও ইটিও জীবাণুনাশক সুবিধাসহ বিভিন্ন ধরনের পিপিই ফেব্রিকস তৈরি করে থাকে। সকল পণ্য সম্পূর্ণ পরিস্কার, নিরাপদ ও জীবাণুমুক্ত পরিবেশে সেলাই ও প্রক্রিয়াজাত করা হয়। এছাড়াও অতিথিরা ইন্টারটেক ল্যাব পরিদর্শন করেন। বেক্সিমকো ও ইন্টারটেক সম্মিলিতভাবে এই আন্তর্জাতিক মানের পিপিই ল্যাব গড়ে তুলেছে যেখানে পিপিই’র যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য ও ইউরোপিয়ান স্ট্যান্ডার্ড ও মান পরীক্ষা করা হয়।
 
বেক্সিমকো পিপিই পার্কে চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান শেষে বেক্সিমকো ইন্ডাস্ট্রিয়াল পার্ক পরিদর্শনে যান জাপান রাষ্ট্রদূত। বেক্সিমকোর স্বয়ংসম্পূর্ণ আধুনিক ভার্টিক্যাল টেক্সটাইল, গার্মেন্টস ও পৃথিবীর সর্ব বৃহৎ টেকসই ওয়াসিং প্ল্যান্ট দেখে তিনি প্রশংসা করেন। এছাড়াও তিনি বেক্সিমকো ইন্ডাস্ট্রিয়াল পার্কে জাইকার অর্থায়নে জাপান থেকে আনা অত্যাধুনিক সুদাকোমা লুমস, সাইজিং মেশিন ও র‍্যাপিং মেশিন উদ্বোধন করেন।
 
আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি