ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

বেনাপোলে ৮ স্বর্ণের বারসহ আটক ২

প্রকাশিত : ২০:২৪, ১৫ ডিসেম্বর ২০১৮

যশোরের বেনাপোল সীমান্ত পথে ভারতে পাচারের সময় ৮টি স্বর্ণের বারসহ রনি আক্তার বাবু (৩০) ও ইয়াকুব আলী (২৬) নামে দুইজনকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা।

শুক্রবার বিকালের দিকে পুটখালির সীমান্তের রাজাপুর এলাকা থেকে ধাওয়া করে এই স্বর্ণের বারসহ পাচারকারীকে আটক করে বিজিবি। এ সময় ২টি মোটরসাইকেলও জব্দ করা হয়। আটক রনি আক্তার বাবু বেনাপোল পোর্ট থানার বালুন্ডা গ্রামের আনিসুরের ছেলে ও ইয়াকুব আলী শার্শা উপজেলার আমলাই গ্রামের আনারুল ইসলামের ছেলে।

২১ বিজিবি‘র পুটখালী ক্যাম্পের সুবেদার লাবলুর রহমান জানান,‘গোপন সংবাদের ভিত্তিতে গেছে বেনাপোলের পুটখালি সীমান্ত দিয়ে সোনার একটি বড় চালান ভারতে পাচার হবে। এ খবরে বিজিবি সদস্যরা সীমান্তে নজরদারী বৃদ্ধি করে। বিকেলের দিকে পাচারকারীরা দুটি মোটরসাইকেল চালিয়ে সীমান্ত এলাকার দিকে যাওয়ার চেষ্টা করলে তাদের ধাওয়া করে বিজিবির টহল দলের সদস্যরা। ধাওয়া থেয়ে চোরাচালানকারি দল মোটরসাইকেল রেখে দ্রুত পালানোর চেষ্টাকালে বিজিবি দুইজনকে আটক করলেও বাকিরা পালিয়ে যায়। পরে তাদের শরীর তল্লাশী করে ৮টি স্বর্ণের বার পাওয়া যায়। যার আনুমানিক বাজার মূল্য ৪০ লাখ টাকা।

২১ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল ইমরান উল্লাহ সরকার আটকের বিষয়টি নিশ্চিত করে বলেন, পাচারকারীদের বিরুদ্ধে মামলা দিয়ে উদ্ধারকৃত স্বর্ণ, জব্দকৃত মোটরসাইকেল বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে।

কেআই/ এসএইচ/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি