ঢাকা, সোমবার   ০৬ মে ২০২৪

বেরোবিতে বাঁধনের ২২তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

বেরোবি সংবাদদাতা

প্রকাশিত : ১০:৩৬, ২৫ অক্টোবর ২০১৯

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) নানা আয়োজনে স্বেচ্ছায় রক্তদাতাদের সংগঠন বাঁধন এর ২২তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়েছে।

বৃহস্পতিবার দিনটি উপলক্ষে ক্যাম্পাসে নানা কর্মসূচি পালন করা হয়। বেলা ১১ টায় ক্যাম্পাসের শেখ রাসেল মিডিয়া চত্বর থেকে আনন্দ শোভাযাত্রা বের হয়ে ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পার্কের মোড় হয়ে আবারও মিডিয়া চত্বরে এসে শেষ হয়। এরপর কেক কাঁটা, সমাবেশ ও বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি পালন করা হয়।

অনুষ্ঠানের উদ্বোধন করেন ও শুভেচ্ছা বক্তব্য রাখেন বেরোবি উপাচার্য ড. নাজমুল আহসান কলিম উল্লাহ।

র‌্যালি ও সমাবেশে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি ও পদার্থবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. গাজী মাজহারুল আনোয়ার, বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড.তুহিন ওয়াদুদ, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক তাবিউর রহমান,অর্থনীতি বিভাগের প্রভাষক কাজী নেওয়াজ মোস্তাফা ও বিভিন্ন বিভাগের শিক্ষার্থী ও বাঁধন এর কর্মীরা।

সমাবেশে শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. গাজী মাজহারুল আনোয়ার বলেন, দেশে ছাত্রছাত্রীদের সবচেয়ে বড় অরাজনৈতিক ও সেচ্ছায় রক্তদাতাদের সংগঠন বাঁধন। সেচ্ছায় রক্ত দিয়ে এবং অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে ২২ বছর ধরে ত্যাগ, শ্রম দিয়ে আসছে সংগঠনটি। আমরা এই সংগঠনটির জন্য গর্বিত।

প্রসঙ্গত, ১৯৯৭ সালের ২৪ অক্টোবর স্বেচ্ছায় রক্তদাতাদের সংগঠন বাঁধন প্রতিষ্ঠিত হয়। যাত্রা শুরু থেকে মুমূর্ষুদের বিনামূল্যে রক্ত সরবরাহের পাশাপাশি বিভিন্ন সচেতনামূলক ও স্বেচ্ছাসেবী কাজ করে যাচ্ছে সংগঠনটির কর্মীরা।

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি