ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

‘বেরোবিতে লাখ টাকার অনুষ্ঠান চাই না, একটি ফটক চাই’

বেরোবি সংবাদদাতা

প্রকাশিত : ১৩:১৯, ১৬ অক্টোবর ২০১৯

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) প্রধান ফটকের দাবিতে ফেস্টুন হাতে অবস্থান কর্মসূচি পালন করেছেন রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ২য় বর্ষের শিক্ষার্থী রাফিন হোসেন অনিক।

মঙ্গলবার রাতে প্রায় ঘণ্টাব্যাপী ফেস্টুন হাতে বিশ্ববিদ্যালয়ের ২নং ফটকের সামনে অবস্থান কর্মসূচি পালন করেন এই শিক্ষার্থী। ফেস্টুনে লেখা ছিল, ‘লাখ লাখ টাকা খরচ করে প্রতি বছর এমন অনুষ্ঠান চাই না, আমরা একটি প্রধান গেইট (ফটক) চাই’।

রাফিন জানায়, ১৬ অক্টোবর বিশ্ববিদ্যালয়ের ১১তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান। এর মধ্য দিয়ে একযুগে পদার্পণ করল বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়। কিন্তু বিশ্ববিদ্যালয়ের একটি প্রধান ফটক নেই, এ বিষয়টি খুবই অবাক করে আমাকে। লাখ লাখ টাকা খরচ করে প্রতিবছর বিশ্ববিদ্যালয় দিবস, পহেলা বৈশাখ উদযাপন করে প্রশাসন কিন্তু একটা ফটক করতে পারে না। আমার দাবি, টাকা যদি নাই থাকে অনুষ্ঠান না করে হলেও একটি প্রধান ফটক করা হোক।

জানা যায়, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার ১১ বছর পার হয়ে ১২তে পদার্পণ করলেও প্রধান ফটক নির্মাণ হয়নি। অথচ বিশ্ববিদ্যালয়ের মাস্টারপ্ল্যান অনুযায়ী দ্বিতীয় ধাপে প্রধান ফটকসহ বেশকিছু স্থাপনা নির্মাণ হওয়ার কথা থাকলেও এখনও কাজ শুরুই হয়নি। তাছাড়া বিশেষ উন্নয়ন প্রকল্পের ১০ তলা বিশিষ্ট দুটি স্থাপনা শেখ হাসিনা হল ও ড. ওয়াজেদ রিসার্চ ইনস্টিটিউট এর কাজ ২০১৮ সালের জুনের মধ্যে শেষ হওয়ার কথা থাকলেও এখনও ৫ তলার কাজ শেষ হয়নি। স্বাধীনতা স্মারকের কাজ শেষ করতে পারেনি বিশ্ববিদ্যালয় প্রশাসন। এসব না হওয়ার পেছনে বিশ্ববিদ্যালয় প্রশাসনের উদাসীনতাকেই দায়ী করছেন সংশ্লিষ্টরা।

প্রধান ফটকের বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ বলেন, বিশ্ববিদ্যালয়ের শুধু একটি ফটক নয়, চারদিকে চারটি ফটক হওয়া উচিত। আমরা ইতোমধ্যে ফটক তৈরির জন্য মাস্টার প্ল্যান গ্রহণ করেছি। আশা করছি, খুব শিগগিরই প্রধান ফটকসহ বেগম রোকেয়া সাখাওয়াত হোসেনের প্রতিকৃতি ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি নির্মাণ কাজ শুরু করা হবে।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি