ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

বেরোবিতে শিক্ষাবৃত্তি চালুকরণের দাবিতে গণস্বাক্ষর শুরু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:১০, ২১ জুলাই ২০১৯

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) গরীব ও মেধাবী শিক্ষার্থীদের জন্য শিক্ষা-বৃত্তি চালুকরণের দাবিতে গণস্বাক্ষর শুরু করেছে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা জানান,দেশের মোট দরিদ্র দশটি জেলার মধ্যে রংপুর বিভাগেই পাঁচটি জেলার অবস্থান। এখানকার গরীব শিক্ষার্থীরা মানবিকভাবে জীবন যাপন করছেন। পারিবারিকভাবে প্রয়োজনীয় অর্থের যোগান না থাকায় অনেকেই অনিশ্চিয়তার মধ্যে দিন যাপন করছেন। কেউ কেউ লেখাপড়ার খরচ জোগার করতে না পেরে দৈহিক পরিশ্রম করছেন। অনেকের আবার লেখাপড়া বন্ধ হওয়ার পথে। এ জন্য শিক্ষাবৃত্তির খুবই প্রয়োজন বলে মনে করছেন শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা আর বলেন,বর্তমান সরকার শিক্ষাবান্ধব সরকার। সরকারের এসডিজি লক্ষমাত্রা অগ্রযাত্রার অংশ হিসেবে এই বিশ্ববিদ্যালয়ে দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের জন্য বৃত্তি চালু করা সময়ের দাবি। তাই বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের চলার পথকে আরো সহজ করতে  ২৫% গরীব ও মেধাবী শিক্ষাবৃত্তি চালু করার দাবিতে গণস্বাক্ষর নেয়া শুরু হয়েছেইতোমধ্যে ১৯৭১ জনের  স্বাক্ষর সংগ্রহ করে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড.নাজমুল আহসান কলিম উল্লাহ কাছে জমা দেয়া হয়েছে বলে জানান শিক্ষার্থীরা ।

এনএম/কেআই

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি