ঢাকা, শনিবার   ০৪ মে ২০২৪

‘বেস্ট মোবাইল ইনোভেশন ফর ইমার্জিং মার্কেটস’ পুরস্কার পেলো হুয়াওয়ে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:৪৭, ৩০ জুন ২০১৮ | আপডেট: ২৩:৩৩, ৩০ জুন ২০১৮

‘বেস্ট মোবাইল ইনোভেশন ফর ইমার্জিং মার্কেটস’ পুরস্কার জিতলো হুয়াওয়ের মোবাইল মানি সল্যুশন। চীনের সাংহাইতে জিএসএমএ আয়োজিত মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস-২০১৮’তে আনুষ্ঠানিকভাবে বিশ্বের অন্যতম শীর্ষস্থানীয় প্রযুক্তি নির্মাতা প্রতিষ্ঠান হুয়াওয়েকে এই পুরস্কার দেওয়া হয়।

হুয়াওয়ে জানায়, বর্তমানে বিশ্বের প্রায় এক দশমিক সাত বিলিয়ন প্রাপ্তবয়স্ক মানুষ এখনও ব্যাংকিং বা মৌলিক আর্থিক সেবার বাইরে আছে। ফলে তাদের কোথাও টাকা পাঠাতে হলে সরাসরি যোগাযোগ বা পোস্ট অফিসের মাধ্যমে পাঠাতে হয়। এই সমস্যার সমাধানে সহায়তা করতে হুয়াওয়ে অপারেটর বা ব্যাংকগুলোকে কার্যকরী ও সাশ্রয়ী মূল্যে মোবাইলে আর্থিক সহায়তা করতেই সেবা দেয় হুয়াওয়ে মোবাইল মানি। এতে করে টাকা লেনদেন, পরিশোধ এবং অন্যান্য সেবা অধিক সুবিধাজনক হয়।

হুয়াওয়ের মোবাইল মানি সল্যুশনটি ইতোমধ্যে বিশ্বের ১৯টি দেশের ১৯ কোটি ৩০ লাখ গ্রাহকের কাছে পৌঁছে গেছে, যার মধ্যে রয়েছে- কেনিয়া, তানজানিয়া, জিম্বাবুয়ে, ইন্দোনেশিয়া এবং বাংলাদেশ।

হুয়াওয়ের সফটওয়্যার মার্কেটিং অ্যান্ড সল্যুশন সেলস ডিপার্টমেন্টের প্রেসিডেন্ট অ্যালেক্স মা বলেন, ‘বেস্ট মোবাইল ইনোভেশন ফর ইমার্জিং মার্কেটসপুরস্কারটি পেয়ে আমরা গর্বিতবোধ করছি। হুয়াওয়ে যে গ্রাহকদের নিরাপদ, সহজ এবং যুগোপযোগী মোবাইল ফিন্যান্সিয়াল সেবা দিচ্ছে, এই পুরস্কার তারই স্বীকৃতি। বিশ্বের যে ১.৭ বিলিয়ন মানুষ আর্থিক সেবার বাইরে আছে তাদেও এর আওতায় আনতে ভবিষ্যতে হুয়াওয়ের এই মোবাইল মানি সেবাটি হালনগাদ করা হবে।

প্রসঙ্গত, চীনের সাংহাই নিউ ইন্টারন্যাশনাল এক্সপো সেন্টারে (এসএসআইইসি) গত ২৭-২৯ জুন মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস আয়োজিত হয়।

//এস এইচ এস//

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি