ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

বেড়েই চলেছে চালের দাম [ভিডিও]

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:২৪, ২৩ ফেব্রুয়ারি ২০১৮

সপ্তাহের ব্যবধানে রাজধানীর বিভিন্ন বাজারে সব ধরনের চালের দাম কেজিতে এক থেকে তিন টাকা বেড়েছে। দাম বৃদ্ধির জন্য ব্যবসায়ীরা দায়ী করছেন মিল মালিকরদের। আর মিলা মালিকরা বলছেন, ধানের সরবরাহ কমে যাওয়ায় বেড়েছে চালের দাম।

রাজধানীর কারওয়ান বাজারে প্রতি কেজি ভাল মানের মিনিকেট চাল বিক্রি হচ্ছে ৬০ থেকে ৬২ টাকায়। যা গেলো সপ্তাহের চেয়ে দুই টাকা বেশি।

রাজধানীর বাংলা মোটর এলাকার একটি মুদির দোকানে প্রতি কেজি খোলা মিনিকেট চাল বিক্রি হচ্ছে ৬৫ টাকা কেজি দরে। আর প্যাকেটজাত মিনিকেট চালের কেজি ৭০ টাকা।

কেজিতে দুই টাকা পর্যন্ত বেড়ে বাবুবাজারের আড়তে ভালোমানের মিনিকেট বিক্রি হচ্ছে ৬০ থেকে ৬১ টাকায়। শুধু রাজধানী নয় দেশের বিভিন্ন মোকামেও বেড়েছে চালের দাম। দেশের অন্যতম বৃহত্তম চালের মোকাম কুষ্টিয়ার খাজানগরে।

উত্তরবঙ্গের জেলা নওগাঁতেও চালের দাম বাড়তি। দাম বৃদ্ধির জন্য ব্যবসায়িরা দায়ি করছেন মিলারদের। তবে, মিলাররা বলছেন, ধান কমে যাওয়ায় দাম বেড়েছে।

চালের দাম বৃদ্ধির বিষয়ে কুষ্টিয়ার বাজার নিয়ন্ত্রণ কর্মকর্তা রবিউল ইসলাম জানান, বাজার নিয়ন্ত্রণে প্রশাসন কাজ করছে। চালের দাম নিয়ন্ত্রণে মনিটরিং ব্যবস্থা জোরদারের দাবি জানিয়েছেন ব্যবসায়ীরা।

ভিডিও লিংক:


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি