ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

ব্যাংক এশিয়া ও ইউএনপি’র মধ্যে চুক্তি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:২২, ২৩ জুলাই ২০১৭

ডিজিটাল অর্থনৈতিক অন্তর্ভূক্তি কর্মসূচি বাস্তবায়নের মাধ্যমে বাংলাদেশের মানুষের কাছে ব্যাংকিং সুবিধা সহজে ও দ্রুততার সাথে পৌঁছে দিতে ব্যাংক এশিয়া ও জাতিসংঘ উন্নয়ন কর্মসূচি (ইউএনডিপি) এক যোগে কাজ শুরু করেছে।


রবিবার রাজধানীর পুরানা পল্টনে ব্যাংক এশিয়ার প্রধান কার্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে ব্যাংকের প্রেসিডেন্ট ও ব্যবস্থাপনা পরিচালক মো. আরফান আলী এবং ইউএনডিপি’র কান্ট্রি ডিরেক্টর সুদীপ্ত মুখার্জী নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে এ বিষয়ক একটি সমঝোতা চুক্তিতে স্বাক্ষর করেন। ব্যাংকের ভাইস চেয়ারম্যান এ এম নুরুল ইসলাম এ সময় উপস্থিত ছিলেন।


ইউএনডিপি’র কান্ট্রি ডিরেক্টর সুদীপ্ত মুখার্জী চুক্তি সম্পাদন অনুষ্ঠানে বলেন, বাংলাদেশকে উন্নয়ন লক্ষ্য মাত্রা ২০৩০ অর্জন এবং ৭ম পঞ্চবার্ষিকী পরিকল্পনা সফলভাবে বাস্তবায়ন করতে হলে প্রত্যেকটি সেক্টর, বিশেষ করে প্রাইভেট সেক্টরের অংশগ্রহণ অত্যন্ত জরুরী। আজকের সম্পাদিত চুক্তিটি দেশের ব্যাংকিং সেবা-বহির্ভূত এবং পিছিয়ে পড়া জনগোষ্ঠীর আর্থ-সামাজিক অবস্থার উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।


ব্যাংক এশিয়ার প্রেসিডেন্ট ও ব্যবস্থাপনা পরিচালক মো. আরফান আলী বলেন, এজেন্ট ব্যাংকিং দেশে প্রাইভেট সেক্টর উদ্ভাবিত অন্তর্ভূক্তিমূলক ব্যবসা মডেলের একটি উৎকৃষ্ট উদাহরণ। যেখানে গতানুগতিক কর্পোরেট ব্যাংকিং-এর বাইরে এসে ব্যাংক সাধারণ মানুষের দোরগোড়ায় সেবা পৌঁছে দেবে। এজেন্ট ব্যাংকিং-এর আওতায় সকলের ব্যাংক একাউন্ট থাকবে যা পরিগনীত হবে অধিকারের অংশ হিসাবে।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি