ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

ব্যাটারী ও পোল্ট্রি ফিড ফ্যাক্টরি হতে ক্যাসিনো সামগ্রী উদ্ধার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:৪৯, ৩০ সেপ্টেম্বর ২০১৯

ব্যাটারী ও পোল্ট্রি ফিড ফ্যাক্টরি হতে ক্যাসিনো সামগ্রী উদ্ধার করেছে কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর। সোমবার দুপুরে গোয়েন্দাদের পৃথক দুটি দল পৃথক অভিযানে এ সরঞ্জাম উদ্ধার করে। 

কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের নিকট গোপন সংবাদ পায়, হংকং ও ম্যাকাও এর ক্যাসিনোর বিখ্যাত গ্যাম্বলিং মেশিন- “মাহাজং” আমদানি করে পোল্ট্রি ফিড ইন্ডাস্ট্রি ও ইজিবাইক ব্যাটারি প্রস্তুতকারক প্রতিষ্ঠানে রাখা হয়েছে। এরূপ সংবাদের ভিত্তিতে সোমবার দুপুর ১২টায় কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক মোহাম্মদ নেয়াজুর রহমান ও শামীমা আক্তার এর নেতৃত্বে ২ (দুই) টি গোয়েন্দা দল মুন্সিগঞ্জের নিউ হোপ এগ্রোটেক বাংলাদেশ লিমিটেড হতে ২ (দুই) টি এবং নারায়নগঞ্জের ডংজিং লংজারভিটি ইন্ডাস্ট্রি লিমিটেড হতে ১ (এক) টি ক্যাসিনো খেলার ইলেকট্রিক মাহাজং মেশিন উদ্ধার করেন। 

ক্যাসিনো খেলার সামগ্রী তথা মাহাজং মেশিন প্রতিষ্ঠানদ্বয়ের উৎপাদিত পণ্যের সাথে সামঞ্জস্যপূর্ণ না হলেও তারা কেন এরূপ জুয়া খেলার মেশিন আমদানি করেছে এ বিষয়ে তদন্ত করা হচ্ছে। প্রতিষ্ঠানদ্বয়ের আমদানিকৃত পণ্য চালানের (মাহাজং) বি/ই পর্যালোচনায় দেখা যায় যে, তারা অপেক্ষাকৃত কম মূল্য ঘোষণায় শুল্কায়ন সম্পন্ন করে পণ্য খালাস করেছেন। 

এক্ষেত্রে আমদানি পর্যায়ে শুল্ক ফাঁকি হয়েছে মর্মে প্রতীয়মান। এ বিষয়ে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। বাংলাদেশে মাহাজং আমদানির বেশ কিছু পণ্য চালান কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর কর্তৃক সনাক্ত করা হয়েছে। এরূপ আমদানির বিষয়ে সংশ্লিষ্ট আমদানিকারকদের শুনানীতে ডাকা হয়েছে। 

এছাড়াও বিভিন্ন বাণিজ্যিক আমদানিকারক কর্তৃক ক্যাসিনো খেলার সামগ্রী তথা মাহাজং আমদানির বিষয়টি তদন্ত করে আইনানুগ পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি