ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

ব্রাহ্মণবাড়িয়ায় দেড়শ’ পরীক্ষার্থী নিয়ে নৌকাডুবি, দুজনের মৃত্যু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৩৫, ১ নভেম্বর ২০১৭ | আপডেট: ১১:৩৬, ১ নভেম্বর ২০১৭

পরীক্ষা দিতে যাওয়ার সময় ব্রাহ্মণবাড়িয়ায় দেড়শ’ জেএসসি পরীক্ষার্থী নিয়ে নৌকা ডুবির ঘটনা ঘটেছে। এতে দুই পরীক্ষার্থীর মৃত্যু হয়েছে। আজ বুধবার সকাল ৯টার দিকে নবীনগর উপজেলার কৃষ্ণনগর ইউনিয়নের তিতাস নদীতে এ ঘটনা ঘটে।


নিহত দুই পরীক্ষার্থী হলো- নাদিরা আক্তার ও সোনিয়া আক্তার। নাদিরা আক্তার বীরগাঁও ইউনিয়নের বাইশমোজা গ্রামের সৈয়দ হোসেনের মেয়ে এবং সোনিয়া আক্তার একই ইউনিয়নের নজরদৌলত গ্রামের শিশু মিয়ার মেয়ে। লাশ দুটি ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালে রাখা হয়েছে। এতে আরও ৫ শিক্ষার্থী নিখোঁজ রয়েছে বলে দাবি করা হচ্ছে।


প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা গেছে, সকালে নবীনগর উপজেলার বীরগাঁও ইউনিয়নের বীরগাঁও উচ্চবিদ্যালয়ের প্রায় দেড় শতাধিক শিক্ষার্থী নৌকাযোগে থানাকান্দি থেকে কৃষ্ণনগরের দিকে রওনা হয়। তাদের পরীক্ষার আসন পড়েছিল কৃষ্ণনগর আবদুল জব্বার স্কুল অ্যান্ড কলেজে।


থানাকান্দি থেকে কৃষ্ণনগরের দিকে যাওয়ার সময় তিতাস নদীতে পুঁতে রাখা একটি বাঁশের সঙ্গে ধাক্কা লেগে নৌকাটি উল্টে যায়। স্থানীয়রা তাদের উদ্ধার করে। আশঙ্কাজনক অবস্থায় শিক্ষার্থী দুজনকে কৃষ্ণনগর স্বাস্থ্যকেন্দ্র ও পরে ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।


বীরগাঁও উচ্চবিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সদস্য জহির রায়হান দাবি করেন, নৌকাডুবির ঘটনায় পাঁচজন পরীক্ষার্থী নিখোঁজ রয়েছে।


বুধবার সকাল থেকে দুই হাজার ৮৩৪টি কেন্দ্রে শুরু হয়েছে জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষা। ২৮ হাজার ৬শ’ ২৮টি শিক্ষা প্রতিষ্ঠানের মোট ২৪ লাখ ৬৮ হাজার ৮শ’ ২০ জন পরীক্ষার্থী জেএসসি ও জেডিসি পরীক্ষায় অংশ নেবে। এরমধ্যে ছাত্র রয়েছেন ১১ লাখ ৪৪ হাজার ৭শ’ ৭৮ জন এবং ছাত্রী রয়েছেন ১৩ লাখ ২৪ হাজার ৪২ জন।

/ আর / এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি