ঢাকা, রবিবার   ২৮ এপ্রিল ২০২৪

ব্রেস্ট ফিডিং এর সাহসী প্রচারে প্রশংসিত শ্রীলেখা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:০০, ২৮ আগস্ট ২০১৮

বাংলা ম্যাগাজিনের কভার পেজে এবার মাতৃদুগ্ধ পানের ছবিতে চুক্তিবদ্ধ হয়ে আলোচনায় এসেছেন অভিনেত্রী শ্রীলেখা। বরাবরই সাহসী ছবিতে অভিনয় করতে দেখা যায় তাকে। তাই দুপুর ঠাকুরপোর বউদি হিসাবে তার নামই ভাবা হয়েছিল। কিন্তু কোন এক কারনে সেই শুটিং বাতিল হয়ে যায়। প্রোডাকশনের তরফ থেকে না করা হয় শ্রিলেখাকে। তবে এই ছবির জন্য নিন্দিত হওয়া তো দূর লোকে তাকে বেশ প্রশংসা জানিয়েছেন। তাকে বলেছেন সাহসী, কেউ বা স্যালুট ও জানাতে দ্বিধা বোধ করেননি।

প্রসঙ্গত কিছুদিন আগেই এমন একটি ছবিতে পোজ দিয়ে পুলিশি ঝামেলায় পড়েছেন মালায়াম এক অভিনেত্রী। গৃহলক্ষ্মী নামে ওই পত্রিকার প্রকাশক ও মডেল উভয়ের নামেই মামলাটি হয়েছে। কোল্লামের আদালতে এই মামলা করেছিলেন আইনজীবী বিনোদ ম্যাথু। পত্রিকার কভারে গিলু জোসেফ নামে এক মডেল অভিনেত্রীকে মাতৃদুগ্ধ পান করাতে দেখা গিয়েছিল।

কিছুদিন আগেই ওই পত্রিকায় ছবিটি প্রকাশ পেতেই তৈরি হয় বিতর্ক। প্রচ্ছদের ছবির ওপরে মালয়ালিতে লেখা রয়েছে, “মায়েরা কেরলবাসীদের বলছেন- ওভাবে তাকিয়ে দেখবেন না, আমরা আমাদের শিশুকে বুকের দুধ খাওয়াতে চাই।” কোনও ম্যাগাজিনের প্রচ্ছদে এভাবে প্রকাশ্যে শিশুকে বুকের দুধ পান করানোর এমন ছবি সম্ভবত এটিই প্রথম। কিন্তু ছবিটিকে ঘিরে বিতর্ক শুরুর অন্যতম কারণ হচ্ছে, মডেল নিজেই এখনো মা হননি। আর সেটিই অনেকে মানতে পারন নি।

তবে গৃহলক্ষ্মী ম্যাগাজিনের সম্পাদক বলছেন, শিশুদের মাতৃদুগ্ধ পান করানোর প্রয়োজনীয়তা সম্পর্কে সচেতনতা সৃষ্টি করা এবং এ বিষয়টি নিয়ে তাদের মধ্যে দীর্ঘদিনের যে ‘ট্যাবু’ আছে তা দূর করতেই এ প্রয়াস। তিনি আরও বলেন, “একমাস আগে এক ব্যক্তি ফেসবুকে তার স্ত্রীর শিশুকে দুধ পান করানোর ছবি প্রকাশ করেছিলেন। তারা চেয়েছিলেন এমন ছবি দিয়ে জনসমাগম এলাকাতেও মায়েদের স্তন্যপান করানোর বিষয়টি নিয়ে সচেতনতা সৃষ্টি করতে। কিন্তু লোকজন বিষয়টি ভালোভাবে নেয়নি। নারী-পুরুষ নির্বিশেষে সবাই ওই নারীকে কটূক্তি করেছে।” তবে এমন কিছু এখনও পর্যন্ত লেখা শ্রিলেখার সঙ্গে হয়নি।

সূত্র: কলকাতা টুয়েন্টিফোর
এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি