ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

ভারতীয় ১১ সাইক্লিস্টকে সম্মাননা দিলো নোবিপ্রবি

নোবিপ্রবি প্রতিনিধি

প্রকাশিত : ২২:৩৭, ২৫ নভেম্বর ২০২১

মুজিব বর্ষ ও বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর ফূর্তি উপলক্ষে বাংলাদেশে আগত ১১ ভারতীয় সাইক্লিস্টকে সম্মাননা দিল নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি)।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের সহকারী পরিচালক মুহাম্মদ আব্দুস সালামের সঞ্চালনায় ও ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক বিপ্পব মল্লিকের সভাপতিত্বে অনুষ্ঠানে ভারতীয় সাইক্লিস্টদের হাতে সম্মাননা স্মারক ও উপহার সামগ্রী তোলে দেন অতিথিরা।

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য  প্রফেসর ড. আব্দুল বাকী ও বিশ্ববিদ্যালয়েরর কোষাধ্যক্ষ প্রফেসর ড. মোহাম্মদ ফারুক উদ্দিন। গান্ধী আশ্রম ট্রাস্ট এর পক্ষে ডিরেক্টর রাহা নব কুমার ও পিস কো-অর্ডিনেটর অসীম কুমার বক্সিও উপস্থিত ছিলেন।

স্নেহালয় ভারতের একটি স্বনামধন্য বেসরকারি সংস্থা। স্নেহালয় সংস্থা থেকে তারা ২রা অক্টোবর মহারাষ্ট্রের আহমেদনগর থেকে সাইকেল র‌্যালি শুরু করে। ২৫ নভেম্বর তারা নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ভ্রমনের মধ্য দিয়ে তাদের র‌্যালি শেষ করেন। এ সময় নোবিপ্রবি সাইক্লিস্টরা তাদেরকে পুরো ক্যাম্পাস ঘুরে দেখান।

এটি বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী, ভারতের স্বাধীনতার ৭৫ তম বার্ষিকী এবং বঙ্গবন্ধু ও জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনের জন্য।

স্নেহালয়ও এই বছরটিকে মুজিব বর্ষ হিসেবে উদযাপন করছে এবং মহাদেশে রাইজিং বাংলাদেশ, গণতন্ত্র, ধর্মনিরপেক্ষতা, শান্তি ও সমৃদ্ধি গঠনে বঙ্গবন্ধুর অবদান সম্পর্কে সচেতন করার জন্য কয়েকটি গুরুত্বপূর্ণ অনুষ্ঠানের আয়োজন করেছে।

অনুষ্ঠানে ভারতীয় সাইক্লিস্টরা বাংলাদেশের সম্পর্ককে আরো দৃঢ় করার প্রতিশ্রুতি প্রদান করেন। তারা আরো বলেন, নোবিপ্রবি তথা বাংলাদেশ থেকে কোন সাইক্লিস্ট যদি ভারতে ভ্রমণের উদ্দেশ্যে যান, আমরা তাদের সর্বোচ্চ সহযোগীতা করবো।

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি