ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

ভারতে একদিনে আরও ৯৫ জনের মৃত্যু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:২৬, ৯ মে ২০২০ | আপডেট: ১৩:২৭, ৯ মে ২০২০

ভারতে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৩হাজার ৩২০ জন করোনায় আক্রান্ত হয়েছেন। সব মিলিয়ে দেশটিতে এ পর্যন্ত করোনায় আক্রান্ত মোট রোগীর সংখ্যা ৬০ হাজার ছুঁইছুঁই। এছাড়া গত ২৪ ঘণ্টায় ওই রোগে আরও ৯৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ভারতে মারা গেল মোট ১ হাজার ৯শ’ ৮১ জন। 

দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রণালয়ের পরিসংখ্যান অনুসারে, এখনও পর্যন্ত ভারতে মোট করোনা আক্রান্ত ৫৯ হাজার ৬শ’ ৬২ জন। তবে চিকিৎসা সহায়তায় সুস্থও হয়েছেন বেশ কিছু মানুষ, মোট সুস্থতার সংখ্যা ১৭ হাজার ৮শ’ ৪৭। খবর এনডিটিভির।

তবে স্বাস্থ্যমন্ত্রণায় জানিয়েছে, দেশটিতে করোনাভাইরাসের কবলে পর ধীরে ধীরে সুস্থ হয়ে ওঠার সংখ্যা ক্রমশ বাড়ছে। গত রোববারও যেখানে সুস্থ হয়েছেন ২৬.৫৯ শতাংশ মানুষ সেখানে আজ (শনিবার) ওই রোগ থেকে পুনরুদ্ধার হার বেড়ে ২৯.৯১ শতাংশে এসে দাঁড়িয়েছে।

করোনা পরিস্থিতিতে শুক্রবার বিশ্ব স্বাস্থ্য সংস্থার বিশেষ কোভিড-১৯ দূত ড. ডেভিড ন্যাবারো জানিয়েছেন যে, পরিস্থিতি যেদিকে যাচ্ছে তাতে ভারতে এই রোগটি আরও প্রবল মহামারী রূপে দেখা দেবে আগামী জুলাই মাসের শেষের দিকে।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রতিনিধির মতে, ‘ভারতে জারি করা চলতি লকডাউন উঠে গেলেই করোনা সংক্রমণের সংখ্যা আরও দ্রুতহারে বাড়বে। তবে এ নিয়ে মানুষজনের অযথা আতঙ্কিত হওয়ার দরকার নেই। হ্যাঁ, এটা ঠিক যে আগামী মাসগুলোতে (সংখ্যার বিচারে) ভারতে করোনা আক্রান্ত আরও বাড়বে। তবে ভারতে পরিস্থিতি অনেকটাই স্থিতিশীলতা থাকবে ... ।’

তিনি আরো বলেন,‘লকডাউন ওঠার সঙ্গে সঙ্গে দেখা যাবে যে খুব দ্রুতহারে ওই রোগের সংক্রমণ ছড়াচ্ছে। অর্থাৎ ভারতের সব জায়গাতেই করোনাভাইরাসের প্রাদুর্ভাব থাকবে। আমি নিশ্চিত যে আগামী জুলাই মাসের শেষের দিকে গোটা ভারতে করোনা সংক্রমণের মাত্রা শিখরে পৌঁছবে। তবে তারপর থেকে আশা করা হচ্ছে পরিস্থিতি ভালোর দিকে ঘুরবে।’ 

এমবি//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি