ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

ভারী বর্ষণ ও জোয়ারের পানিতে সন্দ্বীপের নিন্মাঞ্চল প্লাবিত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৪৩, ২১ অক্টোবর ২০১৭ | আপডেট: ২১:৪৪, ২১ অক্টোবর ২০১৭

শুক্রবার থেকে টানা বৃষ্টি আর জোয়ারের পানিতে বেড়িবাঁধের বিভিন্ন ভাঙ্গা অংশ দিয়ে পানি প্রবেশ করায় চট্টগ্রামের দ্বীপ উপজেলা সন্দ্বীপের নিন্মাঞ্চল প্লাবিত হওয়ার খবর পাওয়া গেছে।

উপজেলার কালাপানিয়া হরিশপুর, রহমতপুর, মাইটভাংগা, আজিমপুর, সারিকাইত ইউনিয়নের বেড়িবাঁধ সংলগ্ন বিভিন্ন স্থানে জোয়ারের পানি প্রবেশ করায় ক্ষেতের ফসল ও পুকুরের মাছ ভেসে গেছে। ভারী এই বর্ষণ আর জোয়ার অব্যাহত থাকলে সন্দ্বীপের উপকূলীয় লোকালয় প্লাবিত হওয়ার আশংকা করছে এলাকাবাসী।

নিম্নচাপের প্রভাবে হঠাৎ করে জোয়ারের পানি বৃদ্ধি পাওয়ায় মাদ্রাসা সংলগ্ন রিং বাঁধ ছিড়ে যায় এতে মাদ্রাসা ও আশপাশ ৩ ফিট পানিতে প্লাবিত হয়। জোয়ারের পানিতে  বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শ্রেণিকক্ষে পানি প্রবেশ করে।

কালাপানিয়া ইউনিয়নের কালাপানিয়া হেদায়েদুল ইসলাম মাদ্রাসার শ্রেণিকক্ষ ৩ ফুটের বেশি পানিতে তলিয়ে গেছে। অন্যদিকে পানিতে প্লাবিত হয়েছে উড়িরচর ইউনিয়নে অসংখ্য মাছের প্রোজেক্ট ও ক্ষেতের ফসল নষ্ট হওয়ার খবর পাওয়া গেছে। রাস্তা ঘাটে জলাবদ্ধতা দেখা দেয়ায় জনজীবনে সীমাহীন দুর্ভোগ দেখা দিয়েছে।

আবহাওয়া অফিস জানিয়েছে, এই বর্ষণ আগামীকাল রোববার পর্যন্ত চলতে পারে। সাগরে নিন্মচাপ থাকায় সাগর উত্তাল রয়েছে। চট্টগ্রাম, কক্সবাজার ও মংলা সমুদ্রবন্দরকে ৩নং সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। বন্ধ রয়েছে সন্দ্বীপসহ উপকূলীয় অঞ্চলের সকল ধরনের নৌ যোগাযোগ। 

কেআই/ডব্লিউএন

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি