ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪

ভোটারদের দ্বারে দ্বারে ছুটছেন প্রার্থী ও তাদের সমর্থকরা (ভিডিও)

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:২৮, ২২ ডিসেম্বর ২০১৮

দিন গননা চলছে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের। প্রচারনার জন্য হাতে আর মাত্র কয়েকদিন সময় থাকায় ভোটারদের দ্বারে দ্বারে ছুটছেন প্রার্থী ও তাদের সমর্থকরা। সাভার-আশুলিয়া নিয়ে ঢাকা-১৯ এবং ধামরাই নিয়ে গঠিত ঢাকা-২০ আসনে প্রার্থী বাছাইয়ের ক্ষেত্রে ভোটরদেরও রয়েছে নানা হিসেব-নিকেশ।  সভার এবং ধামরাই ঘুড়ে এসে জসিম জুয়েলের রিপোর্ট।

নির্বাচনের হাতে গোনা কয়েকদিন বাকী। শেষ মুহুর্তে ভোটারদের মাঝে চলছে নানা জল্পনা-কল্পনা। কে এগিয়ে কে পিছিয়ে, কেইবা হাসতে যাচ্ছেন শেষ হাসি তা নিয়ে অলি-গলি এবং চায়ের দোকানে আলোচনা তুঙ্গে।

এলাকার মানুষ জানালেন, এবার তারা যোগ্য প্রার্থীকেই বেছে নেবেন। ভোট দেয়ার ক্ষেত্রে চুলচেড়া বিশ্লেষন করে তবেই ভোট দিবেন।

সাভার- আশুলিয়া নিয়ে গঠিত ঢাকা-১৯ আসন। এখানে মোট ভোটার  ৭লাখ ৪৭ হাজার ৩০১ জন। এর মধ্যে পুরুষ ভোটার আছে ৩ লাখ ৮৬ হাজার ৪৭ জন এবং নারী ভোটার সংখ্যা ৩ লাখ ৬১ হাজার ২৫৪ জন। এখানে মোট প্রার্থী ১০ জন হলেও মুলত নৌকার এনামুর রহমান এবং ধানের শীষের সালাউদ্দিন বাবুর মধ্যে মূল প্রতিদ্বন্দিতা হবে। (গ্রফি´)।

তবে আওয়ামী লীগ প্রার্থী মাঠ দাবরিয়ে বেড়ালেও বিএনপির প্রার্থী সালাউদ্দিন বাবুর প্রচারনা খুব একটা  চোখে পরেনি। আওয়ামী লীগ প্রার্থী জানালেন, বিগত বছরগুলোতে উন্নয়নের ধারা অব্যাহত রাখতেই সাভারবাসি এবারও নৌকায় ভোট দেবেন।

ধামরাই নিয়ে গঠিত ঢাকা ২০ আসনে মোট ভোটার ৩লাখ ২০ হাজার ১৪৫ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৫৮ হাজার ৪৬০  এবং নারী ভোটার ১ লাথ ৬১ হাজার ৬৮৫ জন। আদালতের রায়ে বিএনপির কো প্রার্থী না থাকায় কিছুটা সুবিধা জনক অবস্থায় আওয়ামী লীগ প্রার্থী বেনজির আহমেদ।

যদিও ধানের শীষের কোন প্রার্থী না থাককে কোন সুবিধা মানতে নারাজ বেনজির আহমেদ। তাই দিনরাত ভোটারদের কাছে ভোট চাইছেন তিনি।

ভোটারাও সচেতন ভোট প্রদানের ক্ষেত্রে। যারা উন্নয়ন করবে তাদের পক্ষেই সমর্থন থাকবে বলে জানান তারা।

তবে স্থানীয়রা মনে করছেন শিল্প ও বানিজ্যিক এলাকা হওয়ায় ভাসমান ভোটাররাই জয়-পরাজয় নির্ধারনের ক্ষেত্রে গুরুত্বপূর্ন ভুমিকা রাখবেন।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি