ঢাকা, সোমবার   ২০ মে ২০২৪

ভ্রাম্যমাণ আদালত বন্ধের স্থগিতাদেশ দুই সপ্তাহ বাড়ল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৩৭, ১৮ জুলাই ২০১৭ | আপডেট: ১০:৫২, ১৮ জুলাই ২০১৭

নির্বাহী ম্যাজিস্ট্রেট দিয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা-সম্পর্কিত হাইকোর্টের রায়ে স্থগিতাদেশের মেয়াদ আরও দুই সপ্তাহ বাড়িয়েছেন আপিল বিভাগ।

সময় চেয়ে করা রাষ্ট্রপক্ষের আবেদনের পরিপ্রেক্ষিতে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন ছয় সদস্যের আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চ মঙ্গলবার দুই সপ্তাহের জন্য শুনানি মুলতবি করেন।

এর ফলে নির্বাহী ম্যাজিস্ট্রেট দিয়ে আরও দুই সপ্তাহ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা যাবে বলে জানিয়েছেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

এর আগে রাষ্ট্রপক্ষের প্রস্তুতির জন্য সময় আবেদনের পরিপ্রেক্ষিতে ২ জুলাই আপিল বিভাগ দুই সপ্তাহ সময় দিয়েছিলেন। এর ধারাবাহিকতায় মঙ্গলবার বিষয়টি শুনানির জন্য ওঠে। আদালতে রিট আবেদনকারীদের পক্ষে ছিলেন আইনজীবী হাসান এম এস আজিম।

তিনটি রিট আবেদনের চূড়ান্ত শুনানি শেষে ১১ মে হাইকোর্ট নির্বাহী ম্যাজিস্ট্রেট দিয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা অবৈধ ঘোষণা করে রায় দেন। এ রায় স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষ আবেদন করলে ১৪ মে চেম্বার বিচারপতি হাইকোর্টের রায়ের কার্যকারিতা স্থগিত করে আবেদন নিয়মিত বেঞ্চে শুনানির জন্য পাঠান।

২১ মে স্থগিতাদেশের মেয়াদ ২ জুলাই পর্যন্ত বৃদ্ধি করেন আদালত। ওই দিন আপিল বিভাগ দুই সপ্তাহ সময় দিয়েছিলেন। এর ধারাবাহিকতায় আজ বিষয়টি শুনানির জন্য ওঠে।

//এআর

 


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি