ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

মহাকাশে খাবার পাঠালো উবার ইটস!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:২৩, ২৪ ডিসেম্বর ২০২১

এবার মহকাশেও খাবার পৌঁছে দিল অনলাইন ফুড ডেলিভারি সংস্থা উবার ইটস! মহাকাশে খাবার পাঠিয়ে তাদের পেশাদারিত্বের সর্বোচ্চ সামর্থের দাবি করে সংস্থাটি। মহাকাশযানে খাবার বিতরনের একটি ভিডিও তাদের টুইটার হ্যান্ডেলে শেয়ার কেরেছে উবার ইটস। যা ইতোমধ্যে ভাইরাল হয়েছে নেট দুনিয়ায়। এখন প্রশ্ন হল, মহাকাশে কীভাবে খাবার পৌঁছে দেওয়া হল? আর কোন কোন খাবার অর্ডার করেছিলেন মহাকাশচারীরা?

গত ১১ ডিসেম্বরে মহাকাশে খাবার পৌঁছে দেওয়ার মতো আশ্চর্য এই কাজ করে ফেলেছে উবার ইটস। এক্ষেত্রে সংস্থাটিকে সাহায্য করেছেন জাপানের এক উদ্যোক্তা ‘ইউসাকু মায়েজাওয়ার’। তিনিই মহাকাশ খাবার পৌঁছে দেন সংস্থার পক্ষ থেকে। 

একটি স্পেসক্রাফ্টে চড়ে ১২ দিনের মহাকাশ সফরে গিয়েছিলেন ইউসাকু। তখনই উবার ইটসের খাবার সঙ্গে নিয়ে যান তিনি। ব্রাউন পেপারে মুড়ে একাধিক জাপানি ডিস নিয়ে যাওয়া হয় মহাকাশে।

গণমাধ্যমে উবার ইটস জানায়, “১১ ডিসেম্বর সকাল ৯টা ৪০ মিনিটে উবার ইটসের খাবার ডেলিভারি করা হয়েছিল মহাকাশে। পৃথিবী থেকে ২৪৮ মাইল দূরে এই খাবার ডেলিভার করা হয়।”

ইউসুকুর যখন মহাকাশচারীদের খাবার বিতরণ করছিলেন, তখনকার একটি ভিডিও শেয়ার করা হয় উবার ইটসের টুইটার হ্যান্ডেলে। ২৫ সেকেন্ডের ভিডিওতে দেখা গিয়েছে, স্পেসক্রাফ্টের ভিতর উবার ইটসের ব্রাউন রঙের ব্যাগে করে মহাকাশচারীদের হাতে খাবার তুলে দিচ্ছেন ইউসুকু। তখন তার মাথায় উবার ইটসের টুপি পরিহিত ছিলো।

খাবারের মধ্যে ছিলো, বয়েলড ম্যাকেরেল ইন মিজো, মিষ্টি সসের বিফ বাওল, বাম্বু শুটস দিয়ে চিকেন সিদ্ধ এবং পর্কের একটি রেসিপি। 

প্রেস বিবৃতিতে উবার ইটস দাবি করে, “এই দুর্দান্ত ডেলিভারিটি থেকে প্রমাণ হয় উবার ইটসের পেশাদারিত্ব। যে কোন জায়াগায় যে কোন খাবার পৌঁছে দিতে তৈরি সংস্থাটি।” 

সূত্র: সংবাদ প্রতিদিন
এমএম/


 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি