ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

মাতৃভাষা দিবসে শহীদদের প্রতি বিডিইউ উপাচার্যের শ্রদ্ধা নিবেদন

প্রকাশিত : ১৫:৫৯, ২১ ফেব্রুয়ারি ২০১৯

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে মহান শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটির (বিডিইউ) উপাচার্য অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর।

বৃহস্পতিবার সকালে শহীদ মিনারের বেদীতে পুষ্পস্তবক অর্পণ করেন তিনি। পুষ্পস্তবক অর্পণ শেষে উপাচার্য অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর বলেন, অমর একুশ বাঙালির ত্যাগের মহিমায় চির অম্লান এক উজ্জ্বল দিন। কারণ ৫২ এর ভাষা আন্দোলনের মাধ্যমে যে রক্তবীজ রোপিত হয়েছিল, তার ধারাবাহিকতায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রত্যক্ষ নেতৃত্বে বিভিন্ন সংগ্রাম ও আন্দোলন এবং সর্বোপরি ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে বিশ্ব মানচিত্রে স্বদেশ ভূমিতে প্রতিষ্ঠা পায় স্বাধীন সার্বভৌম বাংলাদেশ।

এ সময় তিনি একুশের মূলমন্ত্রকে ধারণ করে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে আজকের তরুণ ও মেধাবী শিক্ষার্থীদের আলোকিত সমাজ গঠন ও উন্নত সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে নিবেদিত প্রাণে কাজ করার আহ্বান জানান।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটির অর্থ ও হিসাব শাখার পরিচালক ও রেজিস্ট্রার (চলতি দায়িত্ব) মো. আশরাফ উদ্দিন, সিনিয়র সিস্টেম এনালিস্ট মুহাম্মাদ শাহীনুল কবীরসহ বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা কর্মচারীরা।

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি