ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

মানুষের ভোগান্তি দেখে পদত্যাগ করলেন তুরস্কের স্বরাষ্ট্রমন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৩৬, ১৩ এপ্রিল ২০২০

গত শুক্রবার ৪৮ ঘণ্টার জন্য লকডাউন ঘোষণা করে তুরস্ক। অল্প সময়ের মধ্যে নোটিশ দিয়ে করোনা ভাইরাস ঠেকাতে লকডাউন ঘোষণা করার জেরে দলে-দলে মানুষ প্রয়োজনীয় জিনিস কিনতে বাড়ির বাইরে প্রায় দৌড়াদৌড়ি শুরু করে। এই পরিস্থিতিতে রবিবার পদত্যাগ করেছেন দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী সুলেমান সয়লু। সে দেশের ৩১টি রাজ্যে লকডাউন সঠিকভাবে বাস্তবায়ন না হওয়ার কারণে তিনি পদত্যাগ করেন বলে জানা গেছে।

স্বরাষ্ট্রমন্ত্রীর অভিযোগ, লকডাউন শুরুর স্বল্প সময় আগে ঘোষণাটি দেওয়ার কারণে এ ধরনের পরিস্থিতি তৈরি হয়েছে। এ কারণে দেশের হাজার হাজার মানুষ তাদের প্রয়োজনীয় জিনিস কিনতে হুমড়ি খেয়েছে।

টুইটারে এক পোস্টে তিনি লিখেছেন, আমার অভিজ্ঞতা বলছে- এ ধরনের পরিস্থিতিতে নেতৃত্ব দেওয়া ঠিক হবে না; কারণ এর দায়দায়িত্ব আমার কাঁধে এসে পড়বে। এই কারফিউ জারির ফল নেতিবাচক হলে এবং মহামারিটি ছড়িয়ে পড়লে তার দায় আমার কাঁধে চেপে আমার সব সম্মান বিলীন হয়ে যাবে।

তিনি আরো বলেন, আমি সম্মানের সঙ্গে যে দায়িত্ব পালন করছিলাম, সেই স্বরাষ্ট্রমন্ত্রীর পদ থেকে সরে যাচ্ছি। সৃষ্টিকর্তা আমাদের জাতিকে রক্ষা করুক।

এদিকে তুরস্কে করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে ৫৬ হাজার নয়শ ৫৬ জন এবং মারা গেছে এক হাজার একশ ৯৮ জন। প্রথম ঘটনাটি প্রকাশ্যে এসেছিল প্রায় একমাস আগে। যদি এই পদত্যাগপত্র সে দেশের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যেপ এরদোয়ান গ্রহণ করেন, সুলেমান সয়লু তুরস্কের দ্বিতীয় মন্ত্রী হতে চলেছেন যিনি করোনা মহামারিতে পদত্যাগ করবেন। পরিবহণমন্ত্রী মেহমাত কাহিত তুরহান দু’সপ্তাহ আগে পদচ্যুত হয়েছেন।
এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি