ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

মার্কেন্টাইল ব্যাংক সম্মাননা পাচ্ছেন ১১ ব্যক্তি ও প্রতিষ্ঠান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৪৬, ৩ জুলাই ২০১৭ | আপডেট: ১২:২০, ৪ জুলাই ২০১৭

বিভিন্ন  ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য বেসরকারি মার্কেন্টাইল ব্যাংক সম্মাননা ২০১৭ পাচ্ছেন ১১ গুণী ব্যক্তি ও প্রতিষ্ঠান। এ তালিকায় রয়েছেন ৭ গুণী ব্যক্তি, ৩ প্রতিষ্ঠান এবং একটি গ্রাম।

সোমবার রাজধানীর মতিঝিলে মার্কেন্টাইল ব্যাংকের প্রধান কার্যালয়ে সংবাদ সম্মেলনে ব্যাংকটির চেয়ারম্যান শহীদুল আহসান মনোনীতদের নাম ঘোষণা করেন। এ সময় উপস্থিত ছিলেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কাজী মসিহুর রহমানসহ ব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

বিশেষ সম্মাননায় মনোনীত ব্যক্তিরা হলেন, মুক্তিযোদ্ধা ও মুক্তিযুদ্ধ ভিত্তিক গবেষণায় মফিদুল হক, বাংলা ভাষা ও সাহিত্যে কবি আসাদ চৌধুরী, শিক্ষায় ড. সৈয়দ আনোয়ার হোসেন, চিকিৎসায় ডা. সামান্ত লাল সেন, সাংবাদিকতায় ইকবাল সোবহান চৌধুরী, অর্থনীতি ও অর্থনীতি বিষয়ক গবেষণায় ড. দেবপ্রিয় ভট্টাচার্য এবং শিল্প ও বাণিজ্যে সালাউদ্দিন আলমগীর( সিআইপি)।

৩টি প্রতিষ্ঠানের মধ্যে সাংস্কৃতিতে ছায়ানট, বিজ্ঞান ও প্রযুক্তিতে বাংলাদেশ পরমানু শক্তি কমিশন এবং সমাজ বির্নিমাণে সূচনা ফাউন্ডেশন।

এছাড়া ফুটবলে বিশেষ অবদানের জন্য মনোনীত করা হয়েছে কলসিন্দুর গ্রামকে।

আগামীকাল মঙ্গলবার সন্ধ্যায় বসুন্ধরা ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে গ্রাহক ও সুধী সমাবেশে আনুষ্ঠানিকভাবে মনোনীত গুণীজনদের ‘মার্কেন্টাইল ব্যাংক সম্মাননা ২০১৭’ প্রদান করা হবে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির। সম্মাননা হিসেবে গুণীজনদের প্রত্যেককে স্বর্ণ পদক, নগদ অর্থ এবং সম্মাননা স্মারক দেয়া হবে।

উল্লেখ্য, মার্কেন্টাইল ব্যাংক প্রতিষ্ঠার পর গঠিত হয় ‘মার্কেন্টাইল ব্যাংক ফাউন্ডেশন’। ব্যাংকের অর্জিত মুনাফার একটি অংশ দিয়ে এ ফাউন্ডেশন ২০০২ সাল থেকে নিজ নিজ ক্ষেত্রে বিশেষ অবদান রেখেছেন দেশের এমন সব গুণী ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ‘মার্কেন্টাইল ব্যাংক সম্মাননা’ দিয়ে আসছে। এছাড়াও ফাউন্ডেশন হতে প্রতি বছর দরিদ্র মেধাবী শিক্ষার্থীদেরকে এক কোটি টাকারও বেশি ব্যাংক প্রবর্তিত ‘মার্কেন্টাইল ব্যাংক আব্দুল জলিল শিক্ষাবৃত্তি’ দেওয়া হয়।

ডব্লিউএন


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি