ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

মার্চ-এপ্রিল হবে টেলিকম খাতের জন্য যুগান্তকারী: তারানা হালিম

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৩১, ১৮ ডিসেম্বর ২০১৭ | আপডেট: ১০:০৫, ১৯ ডিসেম্বর ২০১৭

আসন্ন নতুন বছরের মার্চ-এপ্রিল মাস হবে টেলিকম খাতের জন্য যুগান্তকারী। `বাংলালিংক ইনোভেটরস` প্রতিযোগিতার গ্রান্ড ফাইনালে এ কথা বলেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম।

সোমবার সন্ধ্যায় রাজধানীর একটি হোটেলে আয়োজিত এ অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী তারানা হালিম বলেন, "আগামী বছরের জানুয়ারি থেকে এপ্রিল এ চার মাসে শেখ হাসিনার সরকার টেলিযোগাযোগ খাতে দেশের জনগণকে অনেকগুলো উপহার দিবে। এর মধ্যে অন্যতম হচ্ছে বঙ্গবন্ধু স্যাটেলাইটের উৎক্ষেপণ। চালু হবে ফোরজি। এর বাইরে মোবাইল অপারেটর মবিলিটি অর্থাৎ নাম্বার পরিবর্তন না করেই একজন গ্রাহক চাইলেই মোবাইল অপারেটর পরিবর্তন করতে পারবেন। এ ধরনের আরও সেবা দিতে যাচ্ছি আমরা। এক কথায় ২০১৮ হবে টেলি কমিউনিকেশনের বছর।”

এ সময় ইন্টারনেটের দাম এবং টেলিটকের নেটওয়ার্ক সমস্যা নিয়ে ইটিভি অনলাইনের এক প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী বলেন, "টেলিটক নিয়ে  প্রধানমন্ত্রীর যে আগ্রহ তা দ্বিতীয় আর কারও মধ্যে আছে কী না সন্দেহ। তার নির্দেশে আমরা নিরলসভাবে কাজ করে যাচ্ছি। তবে বুঝতে হবে নেটওয়ার্ক কোন জাদু না। এর উন্নয়নের জন্য আমাদের বিনিয়োগ প্রয়োজন। টেলিটকের নিজস্ব বিনিয়োগে আমরা এখন পর্যন্ত কাজ করছি। আমি দায়িত্ব নেবার পর থেকে এখন পর্যন্ত ২৩টি কাস্টমার কেয়ার পয়েন্ট নতুন চালু করেছি। এছাড়াও ২০ হাজার এর ওপরে রিটেইল শপ চালু করেছি। এরজন্য কিন্তু আমাদের অর্থ লেগেছে।

এখন একটি প্রজেক্ট চলছে যা আগামী জুন মাসে শেষ হবে। এ প্রজেক্টটি শেষ হলে আশা করছি গ্রাহকেরা টেলিটকে উল্লেখযোগ্য পরিবর্তন দেখবে। আর ইন্টারনেটের দাম নিয়ে যদি বলি তাহলে এখন যে দাম আছে তা পার্শ্ববর্তী অনেক দেশের থেকেই কম। তবুও আরও কম হলে আমাদের জনগণের জন্যই ভাল হয়। আমরা এ নিয়ে কাজ করছি।”

উল্লেখ্য, দেশের প্রায় ৩৫টি সরকারি বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় পাঁচ হাজার ৭০০ শিক্ষার্থীদের মধ্যে থেকে ১০০ জন প্রতিযোগী নিয়ে শুরু হয় বাংলালিংক ইনোভেটর্স প্রতিযোগিতা। এ প্রতিযোগিতায় তরুণ শিক্ষার্থীদের মধ্যে থেকে আইডিয়া বা পরিকল্পনা নেওয়া হয়। এদের মধ্যে থেকে ২০ জন প্রতযোগীকে পাঁচটি দলে ভাগ করে পাঁচটি আইডিয়া নিয়ে ফাইনাল প্রতিযোগিতার আয়োজন করা হয়। প্রতিযোগিতায় উপস্থিত ছিলেন- বাংলালিংকের ব্র্যান্ড এম্বাসেডর ক্রিকেটার সাকিব আল হাসান এবং প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা এরিক অস।

 

এসএইচএস/এসএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি