ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

মালয়েশিয়ায় টুরিষ্টে আসা বাংলাদেশিদের ফেরাতে বিশেষ ফ্লাইট

শেখ আরিফুজ্জামান, মালয়েশিয়া থেকে: 

প্রকাশিত : ২২:০৩, ৭ মে ২০২০

মালয়েশিয়ায় কোভিড-১৯ এ লকডাউনের কারণে পর্যটন ভিসায় আটকে পড়া বাংলাদেশিদের দেশে ফিরিয়ে আনতে মালিন্দো এয়ারের একটি বিশেষ ফ্লাইটের ব্যবস্থা করেছে মালয়েশিয়াস্থ বাংলাদেশ হাই-কমিশন। আগামী ১৩ মে ফ্লাইটটি কুয়ালালামপুর থেকে ঢাকায় পৌছনোর কথা রয়েছে। এছাড়া প্রত্যেক যাত্রীকে দেশে ফিরতে হলে কোভিড-১৯ টেস্ট সনদ থাকা অত্যাবশ্যক বলে জানা গেছে।

মালয়েশিয়াস্থ বাংলাদেশ হাইকমিশনের অফিশিয়াল ফেসবুক পেজে এ সংক্রান্ত এক বিজ্ঞপ্তিতে এ সব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, মালয়েশিয়া থেকে দেশে ফিরতে হলে কোভিড-১৯ টেস্ট সনদ লাগবে বলে জানিয়েছেন দেশটির বাংলাদেশ হাইকমিশন। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে বিশেষ ব্যবস্থায় মালিন্দো এয়ার এর চার্টার্ড ফ্লাইটে ১৩/৫/২০২০ ইং তারিখে (সম্ভাব্য) মালয়েশিয়া থেকে বাংলাদেশে ফেরত যাওয়ার জন্য যারা এয়ার টিকিট কনফার্ম করেছেন তাদেরকে নিম্নলিখিত যে কোন হাসপাতাল থেকে ১০/৫/২০২০ তারিখের মধ্যে কোভিড-১৯ টেস্ট সনদ বা মেডিকেল সার্টিফিকেট নিয়ে আসতে হবে। এই টেস্ট সনদের খরচ  নিজেদেরকেই বহন করতে হবে বলে জানানো হয়।

হাসপাতালে পরীক্ষার সময় বাংলাদেশ হাই-কমিশন এর ব্যবস্থাপনায় বাংলাদেশে ফিরে যাচ্ছেন এবং ১১/৫/২০২০ তারিখের মধ্যে মেডিকেল সার্টিফিকেট পেতে হবে এমন তথ্য অবশ্যই হাসপাতাল কর্তৃপক্ষকে অবহিত করতে হবে বলেও উল্লেখ করেন।

যে সব হাসপাতালে কোভিড-১৯ পরীক্ষা করতে পারবে সে গুলো হচ্ছে:
1-Gleneagles Hospital, Jalan Ampang, Kuala Lumpur https://www.gleneagles.com.my/gleneagles-kuala-lumpur
2-KPJ Damansara Specialist Hospital, Damansara Utama, 47400 Petaling Jaya, Selangor https://www.kpjdamansara.com
3- KPJ Ampang Puteri Specialist Hospital, Ampang , Selangor https://www.kpjampang.com
4. KPJ Tawakkal KL Specialist Hospital, 1, Jalan Pahang Barat, Pekeliling, 53000 Kuala Lumpur, Wilayah Persekutuan Kuala Lumpur https://www.kpjtawakkal.com
5. Sunway Medical Centre, Jalan Lagoon Selatan, Bandar Sunway, 47500 Petaling Jaya, Selangor https://www.sunwaymedical.com

এ বিশেষ ফ্লাইটের যাত্রীদের টিকেট ও মেডিকেলের সমন্বয়কারী হিসেবে কাজ করছেন বাংলাদেশ-মালয়েশিয়া চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সাবেক প্রেসিডেন্ট মোহাম্মদ আলমগীর জলিল।

চার্টার্ড ফ্লাইট পরিচালনায় বাংলাদেশ সরকারের সঙ্গে সমন্বয় ও মালয়েশিয়া সরকারের অনুমোদন, প্রত্যেক যাত্রীর স্বপক্ষে হাইকমিশনের সনদ ইস্যু এবং যাতায়াতের পুলিশ ক্লিয়ারেন্সসহ যাবতীয় কার্যক্রম মালয়েশিয়াস্থ বাংলাদেশ হাইকমিশন সম্পন্ন করবে।

এদিকে, মালয়েশিয়ায় করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা কমতে শুরু করেছে। দেশটিতে বৃহস্পতিবার নতুন করে আক্রান্ত হয়েছেন ৩৯ জন। এ নিয়ে আক্রান্তের সংখ্যা ৬ হাজার ৪৬৭ জনে দাঁড়িয়েছে। দেশটিতে এ পর্যন্ত ১০৭ জন মারা গেছে। এছাড়া সুস্থ হয়ে ঘরে ফিরেছে ৪ হাজার ৭৭৬ জন।

এ ছাড়া দেশটিতে ৬৩ বাংলাদেশি করোনা ভাইরাসে আক্রান্ত হলেও অনেকেই সুস্থ হয়ে বাসায় ফিরেছেন।

মালয়েশিয়ায় বাংলাদেশ হাইকমিশনের ফেসবুক পেজের লিংক https://www.facebook.com/bdhckl

আরকে//
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি