ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

মালয়েশিয়ায় চতুর্থ মেয়াদে লকডাউনের সময় বাড়লো ১২ মে পর্যন্ত

শেখ আরিফুজ্জামান, মালয়েশিয়া থেকে: 

প্রকাশিত : ২২:০৪, ২৩ এপ্রিল ২০২০

মালয়েশিয়ায় চলমান নিয়ন্ত্রণ আদেশ মুভমেন্ট কন্ট্রোল অর্ডার (এমসিও) আবারো চতুর্থ  মেয়াদে ১২ মে পর্যন্ত বাড়ানোর ঘোষণা দিয়েছে প্রধানমন্ত্রী তান সেরি মহিউদ্দিন ইয়াসিন। মালয়েশিয়ায় করোনায় ভাইরাসে আক্রান্তের সংখ্যা দিন দিন কমে যাওয়ার পাশাপাশি সুস্থ হয়ে উঠেছেন উল্লেখযোগ্য হারে। তাই আশার আলো দেখাচ্ছে মালয়েশিয়ার স্বাস্থ্য বিভাগ। 

বৃহস্পতিবার রাত ৮টায় জাতির উদ্দেশ্যে ভাষণে ফের চতুর্থবারের মতো আগামী ১২ মে পর্যন্ত লকডাউন মুভমেন্ট কন্ট্রোল অর্রডা (এমসিও) ঘোষণা করেন প্রধানমন্ত্রী তান সেরি মহিউদ্দিন ইয়াসিন। এ সময় তিনি পরবর্তী করনীয় বিষয়ে বিভিন্ন দিক নির্দেশনা দেন। 

বর্তমানে করোনা পরিস্থিতি উল্লেখযোগ্যভাবে যদি হ্রাস পায় তাহলে সরকার সামাজিক খাতসহ বেশ কয়েকটি খাতের উপর নিয়ন্ত্রণাদেশ উঠায় নেবে। জাতীয় সুরহ্মা কাউন্সিল এ বিষয়ে একটি বিস্তৃত পরিকল্পনা প্রনয়ণ করছে। এ জন্য সবাইকে ধৈর্য ধারণের আহ্বান জানান প্রধানমন্ত্রী।

উল্লেখ্য, করোনা ভাইরাসের বিস্তার রোধে গত মাসের ১৮ মার্চ থেকে শুরু হয় লকডাউন মুভমেন্ট কন্ট্রোল অডার (এমসিও) শেষ হওয়ার কথা ছিল ৩০ মার্চ। করোনায় আক্রান্তের সংখ্যা চলান থাকায় চতুর্থ দফায় আগামী মাসের ১২ মে পর্যন্ত ঘোষণা করেন সেদেশের প্রধানমন্ত্রী। পরিস্থিতি মোকাবেলায় সেদেশের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বর্তমান পরিস্থিতি নিয়ে চতুর্থ দফায় লকডাউন (মুভমেন্ট কন্ট্রোল অর্ডার) সুপারিশ করা হয় সেদেশের প্রধানমন্ত্রী বরাবর। এছাড়াও সার্বিক দিক বিবেচনা করে লকডাউন বাড়িয়ে চলতি মাসের ১২ এপ্রিল পর্যন্ত ঘোষণা করেন প্রধানমন্ত্রী তান সেরি মহিউদ্দিন ইয়াসিন।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি