ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

মালয়েশিয়ায় দ্রুত ভিসা নবায়নের জটিলতা কেটে যাওয়ার আশ্বাস ডিজির

মালয়েশিয় প্রতিনিধি :

প্রকাশিত : ১৭:৫২, ৩০ জুলাই ২০২১

মালয়েশিয়ায় দ্রুত ভিসা নবায়নের জটিলতা কেটে যাওয়ার আশ্বাস দিলেন দেশটির ইমিগ্রেশনের ডিজি দাতুক খাইরুল জাইমি দাউদ। করোনা নিয়ন্ত্রণে সরকারের একের পর এক সিদ্ধান্তে স্থবির হয়ে পড়েছে জনজীবন, ব্যাহত হচ্ছে স্বাভাবিক কার্যক্রম। এর প্রভাব পড়েছে দেশটিতে থাকা বিপুল পরিমাণ অভিবাসীদের উপর। ভিসা নবায়নের জন্য সব কার্যক্রম শেষ করার পরও মিলছে না কাঙ্ক্ষিত স্টিকার। এ সমস্যার কথা স্বীকার করে অচিরেই এর সমাধান হবে বলে আশ্বস্ত করেছেন দেশটির ইমিগ্রেশনের ডিজি দাতুক খাইরুল জাইমি দাউদ।

বৃহস্পতিবার (২৯ জুলাই) এক বিবৃতিতে তিনি এ তথ্য জানান।

বিভিন্ন নিয়োগকর্তাদের আবেদনের প্রেক্ষিতে অক্টোবরের মধ্যে আটকে থাকা ভিসা নবায়নের এ প্রক্রিয়া সম্পন্ন করে স্টিকার দেয়া হবে বলেও জানান তিনি। এমসিও’র কারণে ইমিগ্রেশনের কর্মকর্তারা ঠিকমতো কার্যক্রম পরিচালনা করতে না পারায় ২ লক্ষাধিক অভিবাসির এ জটিলতা তৈরি হয়েছে বলেও মন্তব্য করেন ডিজি। সমস্যা সমাধানে টাস্কফোর্স গঠন করা হয়েছে।

ইমিগ্রেশন প্রধান বলেন, স্টিকার না পাওয়াদের বেশিরভাগ অভিবাসিই সেলাঙ্গড়, কুয়ালালামপুর ও নেগারি সেম্বিলানের। এই রাজ্যগুলোতে করোনা সংক্রমণ অধিক এবং এখনও এখানে ন্যাশনাল রিকভারি প্লানের প্রথম ধাপ চলছে। তিনি আরো বলেন, নিয়োগকর্তারা এখন থেকে অনলাইনের মাধ্যমে ভিসা নবায়নের ফি জমা দিতে পারবেন যা আগে কাউন্টারে জমা দিতে হতো। এসময় ভিসা নবায়নের জন্য জমা দিয়ে স্টিকার না পাওয়া অভিবাসিদের বিরুদ্ধে কোন পদক্ষেপ নেয়া হবে না।

উল্লেখ্য, করোনা নিয়ন্ত্রণে মালয়েশিয়া সরকারের একের পর এক কঠোর পদক্ষেপে সবচেয়ে বেশি সমস্যার সম্মুখিন হচ্ছেন অভিবাসিরা। ছয় থেকে সাত মাসেও ভিসা নবায়ন করতে দিয়ে স্টিকার না পাওয়ার অভিযোগ রয়েছে তাদের। একই সঙ্গে চলমান বৈধকরণ প্রক্রিয়ায় নিবন্ধিত হয়েও মিলছে না কাঙ্ক্ষিত ভিসা।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি