ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

মালয়েশিয়ায় ফের লকডাউন ঘোষণা

মালয়েশিয়া সংবাদদাতা:

প্রকাশিত : ১৭:৪৭, ১২ অক্টোবর ২০২০ | আপডেট: ১৮:০০, ১২ অক্টোবর ২০২০

করোনা সংক্রমণের মুখে মালয়েশিয়ায় আবারও লকডাউন ঘোষণা করেছে দেশটির সরকার।  ১৪ অক্টোর থেকে দুই সপ্তাহের জন্য বুধবার থেকেই কার্যকর হবে নতুন বিধি-নিষেধ।

দেশটির সাবাহ, পোর্ট ক্লাং ও কেদাহ রাজ্য মুভমেন্ট কন্ট্রোল অর্ডার (এমসিও)’র লকডাউনে থাকলেও নতুন করে চলতি মাসের ১৪ তারিখ থেকে আওতাভুক্ত হচ্ছে রাজধানীর কুয়ালামাপুর, পুত্রাজায়া, সেলাংগর, সাবাহ রাজ্যে।  আগামী বুধবার ১৪ অক্টোবর থেকে ২ সপ্তাহের জন্য এই (আরএমসিও) লকডাউন ঘোষণা করা হয়েছে। 

সোমবার (১২ অক্টোবর) দেশটির সিনিয়র মন্ত্রী দাতো সেরী ইসমাইল সাবরি ইয়াকুব এক সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেন। 

তিনি বলেন, সেলাংগরসহ আশেপাশে অঞ্চলে সম্প্রতি আশঙ্কাজনকভাবে কোভিড-১৯ ভাইরাস পরিস্থিতি বৃদ্ধি পাওয়ায় স্বাস্থ্য মন্ত্রনালয়ে এক সুপারিশ জমা হওয়ার পর এই লকডাউন ঘোষণা করা হয়েছে।  

লকডাউন এর কারণে মালয়েশিয়ার সমস্ত ধর্মীয়, ক্রীড়া, শিক্ষা এবং সামাজিক কার্যক্রম নিষিদ্ধ করা হয়েছে।  তবে ফ্যাক্টির, কলকারখানা স্বাভাবিক ভাবে চলবে। এক জেলা থেকে অন্য জেলা বা প্রদেশে যাওয়া যাবে না। তবে সাধারণ শ্রমিকরা তাদের মালিকের কাছ থেকে অনুমতি পত্র নিয়ে যে কোন জেলায় যেতে পারবেন। প্রতিটি পরিবার থেকে ২ জন বাহিরে গিয়ে মুদির দোকান থেকে মালামাল কিনতে পারবেন।  

এ জন্য সময়ও নির্ধারণ করেছে সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত। রেস্টুরেন্ট অন্যন্যা ব্যবসায়ীক কার্যক্রম বন্ধ থাকবে কি না সে বিষয়ে বিস্তারিত কিছুই বলা হয়নি।   

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি