ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

মুক্তিযুদ্ধ বঙ্গবন্ধু ও স্বাধীনতা এই তিন বিষয়ে আপস নেই: ববি উপাচার্য

ববি সংবাদদাতা

প্রকাশিত : ১২:২৬, ১৫ নভেম্বর ২০২১ | আপডেট: ১২:২৭, ১৫ নভেম্বর ২০২১

পুরস্কার বিজয়ীদের সঙ্গে উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন

পুরস্কার বিজয়ীদের সঙ্গে উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন

বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন বলেছেন, বঙ্গবন্ধু দেশের জন্য যে ত্যাগ স্বীকার করেছেন তা তরুণদের জানতে হবে। নইলে আজকের তরুণ প্রজন্ম ত্যাগের মানসিকতা নিয়ে বড় হয়ে উঠতে পারবে না। মনে রাখতে হবে মুক্তিযুদ্ধ, বঙ্গবন্ধু ও স্বাধীনতা এই তিন বিষয় কোন আপস নেই।

রোববার বিকালে বিশ্ববিদ্যালয়ের জীবনানদ দাশ কনফারেন্স হলে ‘বঙ্গবন্ধু ও বাংলাদশ’ এবং ‘বঙ্গমাতার জীবন ও কর্ম’ শীর্ষক অনলাইন কুইজ প্রতিযাগিতার পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে একথা বলেন তিনি।

সভাপতির বক্তব্য উপাচার্য বলেন, তরুণ প্রজন্মকে মহান মুক্তিযুদ্ধর সঠিক ইতিহাস জানাতে হবে। যার নেতৃত্বে এ দেশটি স্বাধীন হয়েছে আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং এসবকিছুতে যিনি প্রেরণা যুগিয়েছেন সেই মহিয়সী নারী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব। 

‘বঙ্গবন্ধু ও বাংলাদশ’ শীর্ষক অনলাইন কুইজ প্রতিযাগিতায় বিজয়ী ১০ জনকে পুরস্কৃত করা হয়। এরা হলেন- আইন বিভাগের শিক্ষার্থী মৌ মণ্ডল, মৃত্তিকা ও পরিবেশ বিজ্ঞান বিভাগের শাওনুর রহমান, লোক প্রশাসন বিভাগের মোসাঃ রিমা আক্তার, উদ্ভিদ বিজ্ঞান বিভাগের তামিম হোসেন, একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের সাদিয়া ইসলাম মৌ, ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের উজ্জ্বল বৈরাগী, একাউটিং এন্ড ইনফরমশন সিস্টেমস বিভাগর ফারহান নাসিম, ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগর ওবায়দুর রহমান, অর্থনীতি বিভাগর ফারহানা সুলতানা এবং একাউটিং এন্ড ইনফরমশন সিস্টেমস বিভাগের শিক্ষার্থী হাফিজুল ইসলাম। 

এছাড়া ‘বঙ্গমাতার জীবন ও কর্ম’ শীর্ষক অনলাইন কুইজ প্রতিযাগিতায় প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জন করেন যথাক্রম ববির একাউটিং এন্ড ইনফরমশন সিস্টমস বিভাগের সাকিব হাসান, লোক প্রশাসন বিভাগর মোসাঃ রিমা আক্তার এবং পদার্থ বিজ্ঞানের শিক্ষার্থী মো. আবুল ফাতাহ্। 

অনুষ্ঠানে বিজয়ীদের হাতে পুরস্কার হিসেবে সনদ ও বই তুল দেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্যসহ অন্যরা।  অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি ও প্রক্টর ড. মো খোরশেদ আলম।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি