ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

মুক্তিযুদ্ধের প্রশ্নে নিরপেক্ষতা নয়: ইকবাল সোবহান চৌধুরী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:১৫, ১৯ সেপ্টেম্বর ২০১৮ | আপডেট: ১২:৩৫, ১৯ সেপ্টেম্বর ২০১৮

ফাইল ছবি

ফাইল ছবি

স্বাধীনতার বিপক্ষ শক্তির বিষয়ে সাংবাদিকরা নিরপেক্ষ থাকতে পারে না মন্তব্য করে প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী বলেছেন, নিরপেক্ষ সাংবাদিকতা বলতে কিছু নেই। সাম্প্রদায়িকতার প্রশ্ন যখন আসে, স্বাধীনতার প্রশ্ন যখন আসে, শান্তির প্রশ্ন যখন আসে, মুক্তিযুদ্ধের প্রশ্ন যখন আসে তখন আমাদের নিরপেক্ষ থাকার সুযোগ নেই। ওই মুহূর্তে আমাদের স্বাধীনতার পক্ষে জোরালো অবস্থান নিতে হবে।

আজ বুধবার সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে অসুস্থ, অস্বচ্ছল ও দুর্ঘটনাজনিত আহত সাংবাদিক ও নিহত সাংবাদিক পরিবারের সদস্যদের মাঝে চেক বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা বলেন, জাতির পিতার অসমাপ্ত কাজগুলো করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ জন্য আপনাকে ধন্যবাদ।

সাংবাদিকদের কল্যাণে প্রধানমন্ত্রীর নেওয়া নানা পদক্ষেপের জন্য তাঁকে ধন্যবাদ জানিয়ে ইকবাল সোবহান চৌধুরী বলেন, অবাধ তথ্যে ব্যবস্থা করে দিয়েছেন শেখ হাসিনা। ১৯৯৬ সালে ক্ষমতায় এসে আপনি বেসরকারি টেলিভিশন ও বহু পত্রিকা প্রকাশের ব্যবস্থা করে দিয়েছিলেন। এতে বহু মানুষের কর্মসংস্থান হয়েছে।

শেখ হাসিনা-ই প্রথম সাংবাদিক কল্যাণ ফান্ড করে দিয়েছেন উল্লেখ করে এই সাংবাদিক নেতা বলেন, দুস্থ অসহায় সাংবাদিকদের কল্যাণে আপনি-ই সাংবাদিক কল্যাণ ফান্ড করে দিয়েছেন। যার মাধ্যমে বহু সাংবাদিক আজ উপকৃত হচ্ছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী তাঁর বাবার মতো দেশকে দেশের মানুষের জন্য কাজ করছেন।

ইকবাল সোবহান চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী জনগণের শক্তির উপর আস্থা রাখেন। অথচ অন্য একটি ধারা তৃতীয় একটি শক্তির ওপর আস্থা রাখে। সেজন্য তাঁরা জাতিসংঘে নালিশ করছে জাতিসংঘে। দেশের ভাবমূর্তি নষ্ট করতে তাঁরা বিদেশিদের দ্বারে দ্বারে যাচ্ছে। আপনি যখন দেশকে সমৃদ্ধির দিকে নিয়ে যাচ্ছেন সেখানে অপর একটি ধারা নানা চক্রান্ত করে যাচ্ছে। তাঁরা জাতীয় নির্বাচন নিয়ে একটি অনিশ্চয়তার দিকে নিয়ে যেতে চেষ্টা করছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সভাপতিত্ব করেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, বিশেষ অতিথি ছিলেন তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম, তথ্য মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি রহমত আলী এমপি প্রমুখ।

/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি