ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

মুক্তিযোদ্ধা সনদ যাচাইয়ে ইবি কর্মকর্তার বিরুদ্ধে তদন্ত কমিটি

প্রকাশিত : ২০:২০, ১৩ জুলাই ২০১৯

 

ইসলামী বিশ্ববিদ্যালয়ের অর্থ ও হিসাব শাখার উপ-পরিচালক মাহবুব হোসেনের মুক্তিযোদ্ধা সনদে অসঙ্গতির অভিযোগ পাওয়া গেছে। বিষয়টি যাচাই বাছাইয়ের জন্য তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। শনিবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ এ তথ্য নিশ্চিত করেন।

জানা যায়, মাহবুব হোসেনের মুক্তিযোদ্ধা সনদে একাধিক নাম্বার  (ম-১৬৪১৭৭ এবং ম-১৬১১৭৭) পাওয়া গেছে। বিশ্ববিদ্যালয় প্রশাসন মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রনালয় থেকে জানতে পারে গেজেটে মাহবুব হোসেন (সনদ নং ম-১৬৪১৭৭ এবং ম-১৬১১৭৭) এর কোনো সনদ নেই।

এছাড়াও মাহবুব হোসেনের দাখিলকৃত মুক্তিযোদ্ধার সনদ (০১/০৭/১৯৫৫) ও এস এস সি পরীক্ষার সনদে (২১/০১/১৯৫৯) উল্লেখিত জন্ম তারিখেও গরমিল পাওয়া গেছে। এসব তথ্য গরমিল থাকায় ওই কর্মকর্তার বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

তদন্ত কমিটিতে বিশ্ববিদ্যালয়ের বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. রেজওয়ানুল ইসলামকে আহবায়ক করা হয়েছে। কমিটির অপর সদস্যরা হলেন, ইংরেজী বিভাগের অধ্যাপক ড. মেহের আলী এবং উপ-রেজিস্ট্রার (প্রশাসন) মোহাম্মদ রশিদুজ্জামান। কমিটির সদস্যেদের দ্রুত  প্রতিবেদন পেশ করতে বলা হয়েছে।

এনএম/কেআই


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি