ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

মুদ্রাপাচার আইনে আপন জুয়েলার্সের বিরুদ্ধে ৫ মামলা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৩১, ১২ আগস্ট ২০১৭

আপন জুয়েলার্সের প্রায় ১৫ মণ স্বর্ণালঙ্কার ও হীরা আটকের ঘটনায় প্রতিষ্ঠানটির বিরুদ্ধে মুদ্রাপাচার প্রতিরোধ আইনে পাঁচটি মামলা হয়েছে। শুল্ক গোয়েন্দা অধিদফতরের পক্ষ থেকে শুক্রবার গুলশান, ধানমন্ডি, রমনা ও উত্তরা থানায় মামলাগুলো করা হয় বলে অধিদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এসব মামলায় আপন জুয়েলার্সের মালিক তিন ভাই দিলদার আহমেদ সেলিম, গুলজার আহমেদ ও আজাদ আহমেদকে আসামি করা হয়েছে।

গত ২৮ মার্চ রাতে রাজধানীর বনানীর `দ্য রেইনট্রি` হোটেলে দিলদার আহমদের ছেলে সাফাত আহমেদের জন্মদিনের অনুষ্ঠানে গিয়ে রাতভর ধর্ষণের শিকার হন বেসরকারি বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্রী।

ধর্ষণের ঘটনার ভিডিওচিত্র ধারণ করে ঘটনার এক নম্বর আসামি সাফাতের গাড়িচালক বিল্লাল হোসেন। এ ধর্ষন মামলার আরেক আসামি নাঈম আশরাফ।

দুই ধর্ষকের সহযোগী সাদমান সাকিফ `রেগনাম গ্রুপের` ব্যবস্থাপনা পরিচালক। অপর আসামি আবুল কালাম আজাদ হলো সাফাতের দেহরক্ষী। ধর্ষক ও তাদের সহযোগীদের অব্যাহত হুমকি ও লোকলজ্জায় এক মাসের বেশি সময় পর ৬ মে দুই ছাত্রী বনানী থানায় মামলা করেন।

ওই ঘটনার পর দেশজুড়ে তোলপাড় শুরু হলে আসামিদের গ্রেফতার করে রিমান্ডে নেওয়া হয়। পরে আপন জুয়েলার্স থেকে জব্দ করা হয় ১৫ দশমিক ৩ মণ সোনা এবং ৭ হাজার ৩৬৯টি হীরার অলঙ্কার। এরপর এগুলো গত জুনে কেন্দ্রীয় ব্যাংকে পাঠায় শুল্ক গোয়েন্দা অধিদফতর।

মজুদ এসব সোনা-গহনার বৈধতার কোনো কাগজপত্র দেখাতে না পারায় জাতীয় রাজস্ব বোর্ডের নির্দেশনায় আপন জুয়েলার্সের বিরুদ্ধে এই মামলাগুলো করা হয়েছে বলে শুল্ক গোয়েন্দা অধিদফতর জানিয়েছে।

আরকে/ডব্লিউএন


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি