ঢাকা, মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪

মৃত ঘোষণার ৩ ঘণ্টা পর কেঁদে উঠল নবজাতক

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০০:২০, ২ ফেব্রুয়ারি ২০১৮

নবজাতকটিকে মৃত ঘোষণা করা হয়। আর সে জন্য তাকে একপাশে ফেলে রাখা হয়। চিকিৎসকের মৃত ঘোষণার প্রায় তিন ঘণ্টা পর নবজাতকটি কেঁদে ওঠে। এ নিয়ে সৃষ্টি হয় তোলপাড়। 

ঘটনাটি ঘটে খুলনা জেলার দাকোপ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে। 

নবজাতকের পরিবার থেকে জানা যায়, গত বুধবার (৩১ জানুয়ারি) সন্ধ্যা ৭টা ২০ মিনিটে উপজেলা সমবায় অধিদফতরের অফিস সহকারী পুরঞ্জন গাইনের স্ত্রী সোমা গাইন অসুস্থ হলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

রাত দুইটার দিকে তার প্রসব বেদনা ওঠলে কর্তব্যরত চিকিৎসক শামিম হোসেনের তত্ত্বাবধানে তাকে ডেলিভারির জন্য কেবিনে নেয়া হয়। সেখানে ফুটফুটে একটি পুত্র সন্তানের জন্ম দেন সোমা গাইন। কিন্তু চিকিৎসক শিশুটিকে মৃত ঘোষণা করে তুলা মুডিয়ে একপাশে ফেলে রাখেন। 

সকালে হাসপাতালের আয়া আছমা খাতুন শিশুটিকে ফেলে দিতে গেলে বাচ্চাটি কেঁদে ওঠে। এই খবর জানার পর অভিভাবকরা মা ও শিশুটিকে বৃহস্পতিবার সকালে খুলনা শিশু হাসপাতালে ভর্তি করে।

হাসপাতালের নার্স লিপিকা রানী সাহা বলেন, বাচ্চাটির হার্টবিট না পাওয়ায় টেবিলের ওপর রাখা হয় এবং ২টা ১০ মিনিট থেকে ভোর ৫টা পর্যন্ত ছিল। পরে বাচ্চাটি জীবিত আছে টের পেয়ে ওয়ার্মে রাখা হয়।

পরে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মোজাম্মেল হকের কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, একই সময়ে ৩টি বাচ্চার জন্ম হয়েছে। তার মধ্যে একটি বাচ্চা মৃত বলে গুজব রটেছে। যেভাবে বিষয়টি শোনা যাচ্ছে আসলে তা ঠিক নয়।

এসি/ টিকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি