ঢাকা, সোমবার   ০৬ মে ২০২৪

মেডিক্যাল শিক্ষার্থীদের পরীক্ষা নিয়ে হাইকোর্টের রায় বহাল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৪২, ২১ অক্টোবর ২০১৮

তৃতীয় প্রফেশনালে (বর্ষ) অকৃতকার্য মেডিক্যাল শিক্ষার্থীদের পরীক্ষার পর এক বছর পূর্ণ না হলেও ফাইনাল প্রফেশনালের পরীক্ষা দিতে পারবেন তারা। কারণ তৃতীয় প্রফেশনাল থেকে পাস করার পর এক বছর পূর্ণ হলেই মেডিক্যাল শিক্ষার্থীরা ফাইনাল প্রফেশনালে পরীক্ষা দিতে পারবে মর্মে জারি করা সার্কুলার স্থগিত করে হাইকোর্টের রায় বহাল রেখেছেন আপিল বিভাগ।

রোববার সকালে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন সাত বিচারপতির আপিল বেঞ্চ এই আদেশ দেন। আদালতে ৩৬ জন রিটকারীর পক্ষে শুনানিতে ছিলেন অ্যাডভোকেট আবদুন নূর দুলাল।

আবদুন নুর দুলাল বলেন, আপিল বিভাগের এই আদেশের ফলে বিএমডিসি’র ২০১২ সালের সার্কুলার অনুসারে সারা দেশের মেডিক্যাল শিক্ষার্থীদের তৃতীয় প্রফেশনাল পরীক্ষার পর কয়েক বিষয়ে অকৃতকার্যদের এক বছর পূর্ণ না হলেও ফাইনাল প্রফেশনালের পরীক্ষা দিতে বাধা থাকলো না।

এর আগে গত ৯ অক্টোবর তৃতীয় প্রফেশনাল থেকে পাস করার পর এক বছর পূর্ণ হলেই কেবল মেডিক্যাল শিক্ষার্থীরা ফাইনাল প্রফেশনালে পরীক্ষা দিতে পারবে মর্মে জারি করা বাংলাদেশ মেডিক্যাল অ্যান্ড ডেন্টাল কাউন্সিলের (বিএমডিসি) সার্কুলার স্থগিত করেন হাইকোর্ট। পরে এই আদেশ স্থগিত চেয়ে আপিল বিভাগে আবেদন করে বিএমডিসি।

এর আগে ২০১৬ সালের ৫ জুন বিএমডিসি কর্তৃক একটি সার্কুলার দিয়ে বলা হয়, মেডিক্যাল শিক্ষার্থীরা তৃতীয় প্রফেশনালে পাস করার পর এক বছর পূর্ণ হলে তারপরেই কেবল ফাইনাল প্রফেশনালে পরীক্ষা দিতে পারবেন। এর পরিপ্রেক্ষিতে বিভিন্ন ৩৬ জন মেডিক্যাল শিক্ষার্থী হাইকোর্টে রিট দায়ের করেন।

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি