ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

মৌলভীবাজারে ডেঙ্গু আক্রান্ত ৯ জন হাসপাতালে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:২০, ১ আগস্ট ২০১৯

মৌলভীবাজারে ডেঙ্গু জ্বরে ৯ জন আক্রান্ত হয়েছেন। আক্রান্তরা মৌলভীবাজার ২৫০ শয্যা হাসপাতাল, সিলেট মেডিক্যাল কলেজ ও প্রাইভেট ক্লিনিকে চিকিৎসা নিচ্ছেন। আর যারা এ রোগে আক্রান্ত হয়েছেন সাম্প্রতিক সময়ে তাদের ঢাকায় আসা যাওয়ার রেকর্ড রয়েছে। তবে এ বিষয়ে আতংকিত না হয়ে সতর্ক হওয়ার পরামর্শ দিয়েছেন ডাক্তার। চলছে জেলা জুড়ে পরিচ্ছন্ন কর্মসূচী। 

পিংকু পাল। মৌলভীবাজার সৈয়ার পুরের বাসিন্দা। ঢাকায় গিয়েছিলেন সাধারণ বীমা কোর্পোরেশনের একটি পরীক্ষা দিতে। সেখানে এডিস মশা তাকে কামর দেয়। মৌলভীবাজার আসার পর পরই তার জ্বর আসে। এর পর পরীক্ষা নিরিক্ষার পর ধরা পড়ে তিনি ডেঙ্গু জ্বরে আক্রান্ত। এ ভাবে মৌলভীবাজারের ৯জন ডেঙ্গু রোগীর মধ্যে ৮জনই ঢাকায় আসা যাওয়া করেন। তবে একজন রোগী ঢাকা যান নি।

মৌলভীবাজার জেলা সিভিল সার্জন জানান, সাম্প্রতিক সময়ে মৌলভীবাজার ২৫০ শয্যা হাসপাতাল ও প্রাইভেট ক্লিনিকে ৯ জন রোগী জ্বরে আক্তান্ত হয়ে চিকিৎসা নিতে এসে ধরা পরে তারা এডিস মশার জিবানু বহনকারি ডেঙ্গুতে আক্রান্ত। ডেঙ্গুতে আক্রান্তরা মৌলভীবাজারে বসবাস করলেও তারা বিভিন্ন সময়ে ঢাকায় আসা যাওয়ার রেকর্ড রয়েছে।

আক্রান্তদের মধ্যে একজন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন দুইজনকে সিলেট মেডিক্যাল কলেজ হাসপাতালে, ৩ জন মৌলভীবাজার ২৫০ শয্যা হাসপাতালে বাকীরা বিভিন্ন বেসরকারী হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

এদিকে মৌলভীবাজারে ডেঙ্গু রোগির সুষ্ঠু চিকিৎসার জন্য মৌলভীবাজার হাসপাতালে একটি ডেঙ্গু কর্নার স্থাপন করা হয়েছে। অন্যদিকে মশা দমনে জেলাজুড়ে শুরু হয়েছে সপ্তাহ ব্যাপী পরিচ্ছন্নতা ও সচেতনতা মুলক কর্মসূচী।

আরকে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি