ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

মৌলভীবাজারে তিন`শ বাড়িতে দুটি করে ফলের গাছ বিতরণ

মৌলভীবাজার প্রতিনিধি

প্রকাশিত : ২০:৫৯, ১৮ জুন ২০২১

মৌলভীবাজারের শ্রীমঙ্গল কালাপুর মাজদিহিতে মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর কাছ থেকে উপহার পাওয়া তিন'শ বাড়ির প্রত্যেকের ঘরের পাশে একটি করে জাতীয় ফল কাঁঠাল ও একটি হাইব্রীড পেয়ারা গাছ রোপণ করে দিচ্ছেন পরিবেশ নিয়ে কাজ করা সাংবাদিক বিকুল চক্রবর্তী।

বৃহস্পতিবার সন্ধায় এ বৃক্ষরোপণ কর্মসুচির উদ্বোধন করেন মৌলভীবাজার জেলা প্রশাসক মীর নাহিদ আহসান, এ সময় আরো উপস্থিত ছিলেন মৌলভীবাজার জেলা অতিরিক্ত জেলা প্রশাসক মল্লিকা দে, অতিরিক্ত জেলা প্রশাসক মেহেদী হাসান,  শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম, উপজেলা সহকারী কমিশনার ভূমি নেছার উদ্দিন, কালাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুজিবুর রহমান মজুল, শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ (তদন্ত) হুমায়ুন কবির ও বিভিন্ন গণমাধ্যম ব্যক্তিবর্গ।

বৃক্ষরোপন শেষে মৌলভীবাজার জেলা প্রশাসক নতুন এই গ্রামে বসবাসকারী মানুষের পুষ্টির কথা চিন্তা করে প্রত্যেকের ঘরের সামনে দুটি করে ফলদবৃক্ষ চারা রোপন করে দেয়ার জন্য সাংবাদিক বিকুল চক্রবর্তীকে ধন্যবাদ জানান। তিনি জানান, এই ফলের গাছ ভবিষতে এখানকার বাসিন্দাদের পুষ্টির চাহিদা মেটাবে।

এ ব্যাপারে সাংবাদিক বিকুল চক্রবর্তী জানান, “মুক্তিযুদ্ধের তথ্য সংগ্রহের পাশাপাশি বৃক্ষরোপণে মানুষকে উদ্বু্দ্ধ করা আমার একটি শখ।” তিনি জানান, বৃক্ষচারা রোপনের সময় তিনি নতুন প্রজন্মকে সাথে রাখেন তারা যেন গাছলাগানোসহ পরিবেশ রক্ষায় নিজেদের মনকে প্রলুব্ধ রাখতে পারে।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি