ঢাকা, বুধবার   ১৭ এপ্রিল ২০২৪

মৌলভীবাজারে নবনির্মিত কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের উদ্বোধন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৫৭, ২৩ এপ্রিল ২০১৮

মৌলভীবাজার জেলায় নবনির্মিত কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের  উদ্বোধন করা হয়েছে। রোবাবার এ প্রশিক্ষণ কেন্দ্রের উদ্বোধন করেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, দক্ষ ও প্রশিক্ষিত মানবসম্পদই পারে একটি দেশকে উন্নত ও সমৃদ্ধের দিকে নিয়ে যেতে। বর্তমান সরকার ২০২১ সালে বাংলাদেশকে একটি মধ্যম আয়ের দেশে পরিনত করার সিদ্ধান্ত নিয়েছে। সে লক্ষ্যে সরকার দেশের প্রতিটি জেলা উপজেলায় কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র স্থাপনের কাজ করছে।

মন্ত্রী আরো বলেন, বাংলাদেশের বেকারত্ব দূরীকরণ ও দারিদ্র্য বিমোচনে কারিগরি প্রশিক্ষণ গুরুত্বপূর্ণ অবদান রাখছে। বর্তমান সরকার অভিবাসন ব্যবস্থাকে স্বচ্ছ ও গতিশীল করতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। অভিবাসীদের নিরাপত্তা ও অধিকার রক্ষাসহ বিদেশে যাওয়ার জন্য সহজে অর্থ সংস্থান, বৈধপথে রেমিট্যান্স প্রেরণের সুযোগ-সুবিধা বৃদ্ধিতে কাজ করছে।

জেলা প্রশাসক মো. তোফায়েল ইসলাম-এর সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন মৌলভীবাজার নবনির্মিত কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের প্রকল্প পরিচালক মো. শফিকুল ইসলাম এবং শুভেচ্ছা বক্তব্য রাখেন  অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) শেখ মোহাম্মদ নাহিদ নিয়াজ।

এ সময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মৌলবীবাজার-৩ আসনের সংসদ সদস্য সৈয়দা সায়রা মহসিন। (বিজ্ঞপ্তি)

 

এমএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি