ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

ময়মনসিংহ শিল্পকলায় উচ্চাঙ্গ সংগীত উৎসব

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:১৪, ২৫ অক্টোবর ২০১৯

'ঋদ্ধ আবাহনে মাতি উৎসব আনন্দে' এই প্রতিপাদ্যকে সামনে রেখে এবং শিল্প ও সংস্কৃতির ঐতিহ্যভূমি ময়মনসিংহের উচ্চাঙ্গ সংগীতের ধারাকে বহমান ও বেগবান রাখতে ময়মনসিংহ জেলা শিল্পকলা একাডেমিতে শুরু হয়েছে রাতব্যাপী উচ্চাঙ্গ সংগীত উৎসব ২০১৯।শুক্রবার (২৫ অক্টোবর) বৃষ্টি বিঘ্নিত প্রতিকূল আবহাওয়াকে সঙ্গী করে শুরু হয় ঐতিহ্যবাহী এই সাংস্কৃতিক উৎসব।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফরসঙ্গী হিসেবে আজারবাইজানে থাকায় ভিডিও কলে রাতব্যাপী অনুষ্ঠিত এই উৎসবটির উদ্বোধন করেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি। সঙ্গীতের এই মূলধারাকে বরাবরের মতোই অব্যাহত রাখতে তিনি আহ্বান জানান আয়োজকদের প্রতি।

ময়মনসিংহ জেলা প্রশাসক ও শিল্পকলা একাডেমি ময়মনসিংহের সভাপতি মো. মিজানুর রহমানের সভাপতিত্বে এবং একাডেমির কালচারাল অফিসার আরজু পারভেজের নির্দেশনায় আলোক প্রজ্জ্বলনের মাধ্যমে শুরু হয় অনুষ্ঠান।

সমবেত সংগীত পরিবেশনার পর মূল আয়োজনে সঙ্গীত পরিবেশনা করার কথা রয়েছে কন্ঠে-শ্রী আশিক সরকার, জি এম সাইফুল ইসলাম, শ্রী বিজন তোপদার, শ্রীমতি সুপ্রিয়া দাস, লতিফুন জুলিও, শ্রী রিটন কুমার ধর, শ্রী অভিজিৎ কুন্ডু, শ্রী অসিত দে, ভায়োলিনে-ড. রুপসী মমতাজ, মো. মাহমুদুল হাসান, এস্রাজে শ্রী গৌরাঙ্গকৃষ্ণ দাস, বাঁশিতে এ কে এম সাহাবুদ্দিন খাঁ, রণধির দাস, তবলায়-শ্রী বিশ্বজিৎ নট্ট, সেতারে-শ্রী জ্যোতি ব্যানার্জীসহ অনেকেরই।

অনুষ্ঠানটিতে আমন্ত্রিত অতিথি শিল্পীরা সারারাত সুরের মুর্ছনা ছড়াবেন বলে আয়োজকরা জানিয়েছেন।
উৎসবের সঞ্চালনায় সারওয়ার জানান, আমজাদ হোসেন, আনোয়ারা সুলতানা।

বরাবরের মতোই উৎসবটির আয়োজক জেলা শিল্পকলা একাডেমি এবং সার্বিক সহযোগিতায় রয়েছে ময়মনসিংহ জেলা প্রশাসন।
কেআই/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি