ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

ময়মনসিংহের আদালতে ব্যারিস্টার মইনুলের বিরুদ্ধে মামলা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৩৫, ২৩ অক্টোবর ২০১৮

ব্যারিস্টার মইনুল হোসেনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে ময়মনসিংহের আদালতে মামলা দায়ের করা হয়েছে। সাংবাদিক মাসুদা ভাট্টিকে চরিত্রহীন বলায় এ মামলা করা হয়। মঙ্গলবার সকালে মামলাটি করেন ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের মহিলাবিষয়ক সম্পাদক ও ভালুকা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মনিরা সুলতানা মনি।

অতিরিক্ত মুখ্য বিচারিক হাকিম রোজিনা খান মামলাটি আমলে নিয়ে মঙ্গলবার বিকেলে আদেশ দেবেন বলে জানিয়েছেন মনিরার আইনজীবী পিযুষ কান্তি সরকার।

বাদী মনিরা সুলতানা মনি সাংবাদিকদের বলেন, টক শোতে ব্যারিস্টার মইনুল হোসেনকে জামায়াতের প্রতিনিধি বলায় তিনি সাংবাদিক মাসুদা ভাট্টিকে চরিত্রহীন নারী বলে আখ্যায়িত করেন। ফলে সব নারী জাতিসহ সব সাংবাদিককে অপমানিত করা হয়েছে। আমি (বাদী) একজন নারী, বিশিষ্ট রাজনীতিবিদ ও জনপ্রতিনিধি হওয়ায় সামাজিক রাজনৈতিকভাবে আহত ও অপমানিত হয়েছি। এ জন্য আমি মামলা করেছি।

প্রসঙ্গত, গত ১৬ অক্টোবর একাত্তর টেলিভিশনের টক শো ‘একাত্তর জার্নাল’-এ ব্যারিস্টার মইনুল হোসেন সাংবাদিক মাসুদা ভাট্টিকে প্রকাশ্যে সরাসরি অনুষ্ঠানে চরিত্রহীন বলায় দেশজুড়ে সমালোচনার সৃষ্টি হয়। এ মন্তব্যের জন্য পরে ব্যারিস্টার মইনুল হোসেন ব্যক্তিগতভাবে মাসুদা ভাট্টির কাছে ফোন করেন এবং লিখিতভাবে ক্ষমা চেয়েছেন। কিন্তু মাসুদা ভাট্টি তাকে ক্ষমা করেননি। তাই ওই বক্তব্যকে কেন্দ্র করে গত রোববার দুপুরে ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম আসাদুজ্জামান নূরের আদালতে মানহানির মামলা করেন মাসুদা ভাট্টি। আদালত ব্যারিস্টার মইনুলের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে। পাশাপাশি মইনুলের একই বক্তব্যকে কেন্দ্র করে রোববার সকালে তার বিরুদ্ধে জামালপুরের আদালতে ২০ হাজার কোটি টাকার মানহানির মামলা করেন যুব মহিলা লীগের জামালপুর শাখার আহ্বায়ক ফারজানা ইয়াসমীন লিটা। আদালত সে মামলা আমলে নিয়েও ব্যারিস্টার মইনুলের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন। ওই দুই মামলায় ব্যারিস্টার মইনুল হোসেনকে রোববার বিকেলে পাঁচ মাসের জন্য আগাম জামিন দেন আদালত।

এ ছাড়া ব্যারিস্টার মইনুলের বিরুদ্ধে ব্রাহ্মণবাড়িয়া, কুমিল্লা, ভোলা, কুড়িগ্রাম ও রংপুরে মামলা হয়েছে। এর মধ্যে একাধিক মামলায় পরোয়ানা জারি করেন আদালত। এরই মধ্যে গতকাল সোমবার রাত সোয়া ৯ টার দিকে রাজধানীর উত্তরা থেকে জাতীয় ঐক্যফ্রন্টের নেতা ও ইংরেজি দৈনিক নিউ নেশনের সম্পাদকমণ্ডলীর সভাপতি ব্যারিস্টার মইনুল হোসেনকে গ্রেফতার করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ।

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি