ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

শুভ জন্মদিন অপু বিশ্বাস

‘যে মিশনের যোদ্ধা শুধু তিনি’

সোহাগ আশরাফ :

প্রকাশিত : ০৯:০১, ১১ অক্টোবর ২০১৮ | আপডেট: ০৯:১৮, ১১ অক্টোবর ২০১৮

ঢাকাই চলচ্চিত্রের শীর্ষ নায়িকা তিনি। তারকা শূণ্য ঢালিউডকে তিনিই দিয়েছিলেন প্রাণ। তার অভিনয় দক্ষতা নিয়ে নতুন করে তেমন কিছু বলার নেই। এক কথায় তিনি জাত অভিনেত্রী। নিজের অভিনয় দক্ষতা দিয়েই বাংলা চলচ্চিত্রের অন্ধকার সময়টাকে আলোর পথে নিয়ে এসেছিলেন এই তারকা। তিনি আর কেউ নন, চিত্রনায়িকা অপু বিশ্বাস। আজ তার জন্মদিন।

একুশে টিভি পরিবারের পক্ষ থেকে অপুর প্রতি রইলো অনেক অনেক শুভেচ্ছা। শুভ জন্মদিন অপু বিশ্বাস।

পুরো নাম অবন্তী বিশ্বাস অপু। তবে চলচ্চিত্রাঙ্গনে শুধু অপু বিশ্বাস নামেই তিনি পরিচিত। ২০০৪ সালে আমজাদ হোসেনের ‘কাল সকালে’ সিনেমার মাধ্যমে চলচ্চিত্রে পা রাখেন নায়িকা। এরপর ২০০৬ সালে পরিচালক এফ আই মানিক পরিচালিত ‘কোটি টাকার কাবিন’ সিনেমাতে নায়িকা হিসেবে শাকিব খানের বিপরীতে অভিনয় করেন তিনি। সিনেমাটি বক্স অফিস কাঁপিয়ে আলোচনায় নিয়ে আসে অপুকে। এরপর থেকে আর পেছনে ফিরে তাকাতে হয়নি তাকে। রাতারাতি তারকায় পরিণত হন তিনি।
ওই সময় ঢালিউডে একটি মাত্র জুটি একের পর এক হিট সিনেমা উপহার দিয়েছে। শাকিব খানের সঙ্গে অপুর জুটি দর্শকদের কাছে বেশ গ্রহণযোগ্যতা পায়। ‘কোটি টাকার কাবিন’ সিনেমার পর শাকিব-অপু জুটির একই নির্মাতার ‘পিতার আসন’, ‘চাচ্চু’, ‘দাদিমা’ সিনেমাগুলোও ব্যবসা সফল হয়।
এরপর অপু এগিয়ে চলেন একটানা। ‘মিয়া বাড়ির চাকর’, ‘তোমার জন্য মরতে পারি’, ‘কথা দাও সাথী হবে’, ‘মনে প্রাণে আছো তুমি’, ‘জন্ম তোমার জন্য’, ‘মায়ের হাতে বেহেশতের চাবি’, ‘তুমি স্বপ্ন তুমি সাধনা’ ছাড়াও অসংখ্য সিনেমা সুপারহিট ব্যবসা করে।

মজার ব্যাপার হলো, অপু বিশ্বাস অভিনীত শতকরা ৯৫ ভাগ সিনেমার নায়ক ছিলেন শাকিব খান। পর্দার প্রেম বাস্তবে রূপ নেয়। গোপনে বিয়ে করে ফেলেন দুই তারকা। যদিও ক্যারিয়ারের জন্য এই গোপনিয়তা। কিন্তু পরবর্তিতে বিয়ের বিষয়টি মিডিয়ার সামনে নিয়ে আসেন অপু। কারণ অপুর উপায় ছিল না। বিয়ের পর মিডিয়ার কাছ থেকে নিজেকে আড়াল করেন বাংলা সিনেমার হিট নায়কা। সফল এই জুটির ভালোবাসার সংসারে আলো দিতে জন্ম নেয় সন্তান জয়। কিন্তু এখানেই যতো সমস্যা। শাকিব নিজের সন্তানকে কোনভাবেই মেনে নিতে পারছিলেন না। সব কিছু জানাজানির ভয় তাকে সব সময়ই তাড়া করে বেড়ায়। এ সময়ের মধ্যে শাকিব খান নতুন জুটির সন্ধানে গাঁ ভাসায়। যা কোনভাবেই মেনে নিতে পারছিলেন না অপু। কারণ এমন তো কথা ছিল না। সন্তানের জন্য কিছুটা সময় পর্দার আড়ালে গেলেও ফিরে আসতে চেয়েছেন অপু। কিন্তু অপুর ফিরে আসা মেনে নিতে পারেনি শাকিব। শুরু হয় দ্বন্দ্ব। সেই দ্বন্দ্বের শেষ পরিণতি সবার জানা।

এই জুটির সর্বশেষ মুক্তি পাওয়া সিনেমা ‘পাঙ্কু জামাই’। সংসার, সন্তান, বিচ্ছেদ সব মিলিয়ে দীর্ঘ বিরোতীতে চলে যাওয়া নায়িকার এ সিনেমাটি খুব একটা ব্যবসা করতে পারেনি। কিন্তু জীবন কারও জন্য থেমে থাকে না। আবারও ঘুরে দাঁড়াতে প্রতিনিয়ত যুদ্ধ করছেন হালের এই নায়িকা। তবে নতুন করে অপু বিশ্বাসের ভক্তরা আশায় বুক বেঁধেছেন ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ’, ‘শর্টকাট’ সিনেমা নিয়ে। সবার বিশ্বাস আবারও স্বরূপে ফিরবেন অপু। নায়িকারও তেমনটাই ইচ্ছা। ক্যারিয়ার এবং একমাত্র সন্তান জয়কে নিয়ে তার নতুন মিশন। যে মিশনের যোদ্ধা শুধু তিনি।

এসএ/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি