ঢাকা, রবিবার   ০৫ মে ২০২৪

যেকোন মূল্যে দুর্নীতি দমন করতে হবে : আইনমন্ত্রী

প্রকাশিত : ১৬:৫৮, ১৭ ফেব্রুয়ারি ২০১৯

প্রধানমন্ত্রী শেখ হাসিনা তৃতীয় মেয়াদে দায়িত্বগ্রহণের পর দুর্নীতি বিরুদ্ধে কঠোর অবস্থান ঘোষণা করেছেন। এ দেশে আর দুর্নীতি হতে দেওয়া যাবে না। কারণ দুর্নীতি আমাদের মুক্তিযুদ্ধের স্বপ্ন ও চেতনায় আঘাত করেছে। দুর্নীতি দেশের উন্নয়নকে ব্যাহত করেছে। দুর্নীতি সামাজিক অবক্ষয় ও বৈষম্য সৃষ্টি করেছে। দুর্নীতির কারণে অনেকে তার পেশার আদর্শ ও নৈতিকতা থেকে দূরে সরে গেছে। তাই যেকোন মূল্যে দুর্নীতি দমন করতে হবে। দুর্নীতি বিরোধী অভিযান ও নেতৃত্বের সাফল্য সেমিনারে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক এসব কথা বলেন।

আজ রোববার সকাল সাড়ে দশটায় বাংলাদেশ প্রগতিশীল কলামিস্ট ফোরামের আয়োজনে জাতীয় প্রেসক্লাবে এ সেমিনার অনুষ্ঠিত হয়।

মন্ত্রী আরও বলেন, ২০০১ থেকে ২০০৬ সালে জামায়াত বিএনপির সরকারের আমলে সমাজে দুর্নীতির চরম আকার ধারণ করে। বিএনপি জামায়াতের আমলেই বাংলাদেশ পরপর পাঁচবার দুর্নীতিতে চ্যাম্পিয়ন হয়েছে। ফলে বিশ্বব্যাপী বাংলাদেশ দুর্নীতি দেশ হিসেবে পরিণত হয়।

এর আগে তিনি দেশ ও মাতৃভাষার সব শহীদের স্মরণ করে বলেন, ২১ এর চেতনায় আমাদের সব আন্দোলনের উৎস। এছাড়া তিনি উল্লেখ করেন ২০০৯ সালে আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করার কাজ করছেন।

বাংলাদেশ প্রগতিশীল কলামিস্ট ফোরামের আহ্বায়ক ড. মীজানুর রহমানের সভাপতিত্বে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. বিশ্বজিৎ ঘোষ, নিরাপত্তা বিশ্লেষক ও কলামিস্ট মেজর জেনারেল মোহাম্মদ আলী শিকদার (অব.), বিশিষ্ট কৃষি অর্থনীতিবিদ অধ্যাপক ড. জাহাঙ্গীর আলম, সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয় সাবেক সচিব মো. নাসির উদ্দিন আহমেদ, মিডিয়া ব্যক্তিত্ব ফয়সাল আহসান প্রমুখ হিসেবে প্রমুখ উপস্থিত ছিলেন।

সেমিনারে বিশিষ্ট কলামিস্ট ড.মিল্টন বিশ্বাসের সঞ্চলনায় বিশিষ্ট কবি সৌরভ জাহাঙ্গীর স্বাগত বক্তব্য এবং বিশিষ্ট লেখক বাকি চৌধুরী নবাব মূল প্রবন্ধ উপস্থাপন করেন।

এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি