ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

রংপুর বিভাগে এরশাদ জিতলেও হারলেন ফখরুল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৩৪, ৩১ ডিসেম্বর ২০১৮

রংপুর বিভাগের ৩৩টি আসনের মধ্যে বেসরকারি ফলে ২৪টি আসনে জয় পেয়েছে আওয়ামী লীগ। জাতীয় পার্টি ৭টি ও বিএনপি জিতেছে মাত্র একটি আসনে।

এ বিভাগের গাইবান্ধা-৪ আসনে একজন প্রার্থীর মৃত্যুতে নির্বাচন স্থগিত আছে। রংপুর থেকে হেভিওয়েট প্রার্থী জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদ এবং স্পিকার শিরীন শারমীন চৌধুরী বড় জয় পেলেও ঠাকুরগাঁও থেকে হেরে গেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রংপুর বিভাগের ঠাকুরগাও-১ আসনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর হেরে গেছেন বর্ষীয়ান আওয়ামী লীগ নেতা সাবেক মন্ত্রী রমেশ চন্দ্র সেনের কাছে।

রংপুর বিভাগের একটিমাত্র আসনে জয় পেয়েছে বিএনপি। জিতেছেন ঠাকুরগাঁও-৩ আসনের বিএনপি প্রার্থী জাহেদুর রহমান।

রংপুর-৩ আসনে জিতেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেই মুহাম্মদ এরশাদ। এছাড়া রংপুর-১ এ জাতীয় পার্টির মহাসচিব মশিউর রহমান রাঙ্গা, রংপুর-৪ এ আওয়ামী লীগের টিপু মনুশী, রংপুর-৫ এ আওয়ামী লীগ নেতা এ এইচ এন আশিকুর রহমান এবং রংপুর-৬ এ জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী জয়ী হয়েছেন।

দিনাজপুরের ৬টি আসনেই জিতেছে আওয়ামী লীগ প্রার্থীরা। বেসরকারি ফলে জয়ী হয়েছেন পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী, প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান এবং আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী।

নীলফামারী থেকে জিতেছেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর। লালমনিরহাট থেকে জয় পেয়েছেন জাতীয় পার্টির কো- চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের। কুড়িগ্রামের তিনটি আসনই গেছে মহাজোটের দখলে। গাইবান্ধার একটিতে জাতীয় পার্টি ও একটিতে জিতেছে আওয়ামী লীগ। আর পঞ্চগড়ের দুটি আসনই পেয়েছে আওয়ামী লীগ।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি