ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

‘রত্নগর্ভা’ মায়ের চরিত্রে দিলারা জামান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৫২, ১ আগস্ট ২০১৮

দিলারা জামান। টিভি নাটকের গুণী অভিনেত্রী। একেক সময় একেকটি বৈচিত্র্যময় চরিত্র নিয়ে দর্শকদের সামনে উপস্থিত হন তিনি। কখনো দর্শকদের হাসান আবার কখনো কাঁদান। নির্মাতারাও তাকে কেন্দ্র করে গল্প নির্বাচন করেন। এবার তাকে দেখা যাবে ‘রত্নগর্ভা’ মায়ের চরিত্রে। নাট্যকার বৃন্দাবন দাসের রচনায় ‘রত্নগর্ভা’ শিরোনামের এ নাটকটি নির্মাণ করছেন সাগর জাহান।

গল্পে দেখা যাবে, তার ৭ সন্তানের কেউ প্রকৌশলী, কেউ ডাক্তার, কেউ ইঞ্জিনিয়ার। কিন্তু কেউ দেশে থাকে না। এটি তার মনে অনেক কষ্ট দেয়। সন্তানদের এমন শিক্ষিত করে গড়ে তোলার পরেও দেশের জন্য কিছু না করে তারা বিদেশে থাকছেন। দেশে একমাত্র তার ছোট মেয়ে থাকে। তাকে তিনি শেষ অবলম্বন ভাবেন। একটা সময় সেও দেশের বাইরে স্থায়ী হওয়ার জন্য ব্যস্ত হয়ে পড়ে। এভাবে নাটকের গল্পটি এগিয়ে যায়।

নাটকটি নিয়ে দিলারা জামান বলেন, আমার চরিত্রটির মধ্য দিয়ে দেশপ্রেমের বিষয়টি নির্মাতা তুলে ধরছেন। আমাদের সন্তানদের দেশে থেকে দেশের উন্নয়নের জন্য কাজ করতে হবে। শুধু নিজের কথা ভাবলে দেশ কখনো এগিয়ে যাবেনা। গল্পটি সমসাময়িক। কিন্তু দারুণ একটি মেসেজ রয়েছে দর্শকের জন্য।

তিনি আরও বলেন, নির্মাতারা আমাকে নিয়ে ভাবেন এটি আমার জন্য অনেক বড় আনন্দের। আমি সব সময় এমন চ্যালেঞ্জিং চরিত্রে অভিনয় করতে চাই।

দিলারা জামান ছাড়া এই নাটকে আরও অভিনয় করছেন চঞ্চল চৌধুরী ও শাহনাজ খুশি।

প্রসঙ্গত, গেল ঈদে আশনা হাবীব ভাবনার ‘গুলনেহার’ টেলিছবিতে নাম ভূমিকায় অভিনয় করে দর্শকের মনে দাগ কাটেন দিলারা জামান।

এসএ/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি