ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

রাজধানী ‘অচল’ করে দেয়ার হুমকি!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:২৯, ৫ আগস্ট ২০১৯

কলেজ শিক্ষার্থীদের নিয়ে কোনও হঠকারী সিদ্ধান্ত নেয়া হলে রাজধানী ঢাকা অচল করে দেয়া হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সাত কলেজের শিক্ষার্থীরা। সোমবার ঢাকা কলেজ ক্যাফেটেরিয়ায় আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন শিক্ষার্থীদের পাঁচ দফা আন্দোলনের প্রধান সমন্বয়ক আবু বকর।

আবু বকর বলেন, সাত কলেজ নিয়ে কোনও অবৈজ্ঞানিক বা হঠকারী সিদ্ধান্ত নেয়া হলে তা মানা হবে না। প্রয়োজনে গণআন্দোলনের ডাক দিয়ে সদরঘাট থেকে মহাখালি পর্যন্ত অবরোধ করে ঢাকা অচল করে দেয়া হবে।

সংবাদ সম্মেলনে তিনি আরও বলেন, সাত কলেজের শিক্ষা কার্যক্রম পরিচালনা করেন শিক্ষকরা। সুতরাং অধিভুক্তি বাতিলের দাবি করতে পারেন একমাত্র তারাই। কিন্তু অধিভুক্তিতে শিক্ষকদের কোনও সমস্যা হচ্ছে না। ঢাবির শিক্ষার্থীরা কাদের ইন্ধনে অধিভুক্তি বাতিলের এই আন্দোলন করছে তা নিয়ে প্রশ্ন আছে।

এদিকে, সম্প্রতি ঢাবিতে সাত কলেজের অধিভুক্তি বাতিলের দাবিতে আন্দোলন করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এ সময় ক্লাস-পরীক্ষা বর্জন করে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ ভবনে তালা ঝুলিয়ে দেয়া হয়। এতে পুরোপুরি স্থবির হয়ে পড়ে বিশ্ববিদ্যালয়ের সব কার্যক্রম।

টানা পাঁচদিন আন্দোলনের পর বিশ্ববিদ্যালয় প্রশাসনের আশ্বাসে শেষ পর্যন্ত স্থগিত করে তাদের আন্দোলন। তবে হুঁশিয়ারি দিয়ে রেখেছেন, অধিভুক্তি বাতিল না হলে পুন:রায় আন্দোলনে নামবেন ঢাবি শিক্ষার্থীরা।

এনএস/আরকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি